banglanewspaper

করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গাজীপুরের কালীগঞ্জ পৌরসভার তিনটি ওয়ার্ডকে 'রেড জোন' হিসেবে চিহ্নিত করে লকডাউন ঘোষণা করা হয়েছে। 

শুক্রবার রাত ১২টা থেকে ওই এলাকাগুলোতে লকডাউন শুরু হবে বলে জানান কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিবলী সাদিক।

তিনি বলেন, "পৌরসভার  ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডকে অধিক ঝুঁকিপূর্ণ (রেড জোন) ঘোষণা করেছেন জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম। শুক্রবার রাত ১২টা (১৩ জুন) থেকে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত ওই এলাকা লকডাউনের আওতায় থাকবে।"

তিনি জানান, কালীগঞ্জ পৌরসভার ওই তিনটি ওয়ার্ডে ৩০ হাজার লোক বাস করেন। গত ১৪ দিনে এ তিনটি ওয়ার্ডের ১৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত ওই তিনটি ওয়ার্ডে মোট আক্রান্ত হয়েছে ৬৭ জন। 

লকডাউন চলাকালীন কড়াকড়ির বিষয়ে তিনি বলেন, "এ সময় এ এলাকায় ইমারজেন্সি সার্ভিস বাদে সকল প্রকার গণপরিবহণ, দোকানপাট, অফিস ও লোক চলাচল বন্ধ থাকবে। কাউকে ওই এলাকায় প্রবেশ ও বাহির হতে দেওয়া হবে না। সকল শাখা রোডগুলো বন্ধ থাকবে।"

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিবলী সাদিক জানান, ওই তিনটি ওয়ার্ডের কাপাসিয়া মোড়, বালিগাঁও'র শেষ মাথায় এবং কদমতলী এলাকায় তিনটি চেকপোস্ট থাকবে। জরুরি প্রয়োজনে কাউকে ওই এলাকা হতে বের হতে হলে চেকপোস্ট হয়ে বের হতে হবে। রোগী বহনের জন্য অ্যাম্বুলেন্স ও ওষুধের দোকান খোলা থাকবে।

লকডাউন চলাকালীন রিকশা ও ভ্যানের মাধ্যমে বিভিন্ন স্থানে তরকারীসহ নিত্য প্রয়োজনীয় কাঁচা বাজার এবং মাছ বিক্রি ও সরবরাহ করা হবে বলে তিনি জানান।

ট্যাগ: bdnewshour24