banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর):
গাজীপুরের শ্রীপুর এক ইউপি মেম্বারের নিজস্ব ফেসবুক আইডিতে অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য করায় এক যুবকের নামে সাধারণ ডায়েরি করা হয়েছে।

১৩ জুন শনিবার দুপুরে শ্রীপুর মডেল থানায় এ জিডি করেন উপজেলার তেলিহাটি ইউনিয়ন পরিষদের  ১ং ওয়ার্ড ওয়ার্ড সদস্য মোঃ তারেক হাসান বাচ্চু। 

সাধারণ ডায়েরি সুত্রে জানা যায় , সামজিক যােগাযােগ মাধ্যম ফেইসবুকে মেম্বারের ব্যক্তিগত ' Md Tarek Hasan Bachchu ' নামে একটি আইডি চলমান থাকাবস্থায় ইউনিয়ন পরিষদের উন্নয়ন মূলক কাজসহ সরকারী বিভিন্ন সচেতনতা মূলক কাজের প্রচার প্রচারনা ও সামাজিক উন্নয়ন মূলক পােস্ট দিয়ে আসছেন এই মেম্বার । এাছাড়াও প্রশাসনের বিভিন্ন কর্তৃপক্ষের সামাজিক ও প্রশাসনিক নিয়ম নীতি মূলক বহু পােষ্টে শেয়ার করে জনগনের মাঝে পৌছানাের চেষ্টা করেন তিনি  । কিন্তু বেশ কিছুদিন যাবৎ তার উপরােক্ত বিভিন্ন পােষ্ট বা ষ্ট্যাটাসে উপজেলা তেলিহাটি ইউনিয়নের গোদারচালা গ্রামের ইকবাল সরকারের ছেলে মােঃ জাহাঙ্গীর সরকার (৩০) তার ব্যক্তিগত Jahangir Sarkar ( জাহাঙ্গীর সরকার ) নামক ফেইসবুক আইডি থেকে মেম্বার ও তার বিভিন্ন প্রচারনাকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে  কুরুচিপূর্ণ , অশালীন ও নেতিবাচক মন্তব্য করে থাকেন ।

ইউপি মেম্বার তারেক হাসান বাচ্চু জানান, আমার ফেইসবুক আইডির সাথে জনপ্রশাসন মন্ত্রনালয়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ সহ গন্যমান্যদের সাথে বন্ধু তালিকায় সংযুক্ত রয়েছেন। জাহাঙ্গীর সরকারের এমন সব নেতিবাচক মন্তব্য  অনেক সময় তেলিহাটি ইউনিয়ন পরিষদসহ সরকারের উন্নয়ন মূলক প্রচারনায় প্রতিবন্ধক হয়ে দাঁড়ায়। এমনকি আমি ব্যক্তিগত ভাবেও বিব্রতকর পরিস্থিতির শিকার হই । আমি বহুবার তাকে ও তার পরিবারকে মৌখিক ভাবে অনুরােধ করার পরও সে কোন কর্ণপাত না করে অদ্যবধি পর্যন্ত উক্ত কর্মকান্ড চালিয়ে আসছে । যাতে আমি সমাজে হেয় প্রতিপন্ন হই ও আমার মান সম্মান ক্ষুন্ন হয়। 

তিনি আরও জানান, আমি একজন সাংস্কৃতিকমনা ও নাট্যকর্মী ব্যক্তি।  সকলেই জানেন যে, আমি ইতিপূর্বে একাধিক মঞ্চ নাটকে অভিনয় করেছি। সেখানে কাজ করার মূহুর্তের কিছু ভিডিও সে মনগড়া মত এডিট করে ফেইসবুক আইডি থেকে বিভিন্ন কমেন্টে সংযুক্ত করে অশালীন ও নেতিবাচক মন্তব্য করছে। 

এ বিষয়ে অভিযুক্ত জাহাঙ্গীর সরকারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার বাবা তেলিহাটি ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন। বর্তমান চেয়ারম্যানের জন্যও জীবনে সহযোগিতা মূলক অনেক কিছু করেছেন। আমিও দোয়া করি চেয়ারম্যান সুস্থ্য হয়ে আমাদের মাঝে ফিরে আসুক। আর মেম্বার সম্পর্কে আমার মামা হয়। আমাকে বেয়াদব বলার কারনে আমি এসব মন্তব্য করছি। উনার সাথে ব্যক্তিগত কোন আক্রোশ নেই।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি পেয়েছি। তথ্য প্রযুক্তি ব্যবহার করে উপরোক্ত বিষয়ে তদন্তের পর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর