banglanewspaper

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, করোনা রোগী কমানোর জন্য টেস্টের হার কমিয়ে দেয়ার নির্দেশ দিয়েছেন তিনি। শনিবার (২০ জুন) ওকলাহোমার টুলসা একটি নির্বাচনী সমাবেশে অংশ নিয়ে ট্রাম্প এমনটি জানান। চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। খবর বিবিসি

যুক্তরাষ্ট্রের ওকলাহোমায় নির্বাচনী সমাবেশে করোনা টেস্ট নিয়ে ট্রাম্প বলেন, আপনি যখন টেস্ট বাড়িয়ে দেবেন, তখন আপনি অনেক আক্রান্ত পাবেন। এখানেই সমস্যা। সুতরাং আমি বলেছি টেস্ট কমিয়ে দাও। 

এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছিলেন, বেশি টেস্ট করানোর কারণেই যুক্তরাষ্ট্র করোনায় আক্রান্তের সংখ্যায় বিশ্বে শীর্ষে অবস্থান করছে। টেস্ট বন্ধ করে দিলেই করোনার সংক্রমণ কমে যাবে বলেও মন্তব্য করেছিলেন ট্রাম্প।

বর্তমানে করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে বিশ্বে শীর্ষে অবস্থান করছে দেশটি। এমন অবস্থার মধ্যেই ট্রাম্প ব্যাপক জনসমাগম ঘটিয়ে নির্বাচনী প্রচার চালাচ্ছেন। যদিও অনুষ্ঠানে আসা সমর্থকদের কোনও ধরনের অসুস্থতার জন্য নির্বাচনী প্রচারণা দল দায়ী থাকবে না মর্মে এক ফর্মে স্বাক্ষর করেই তারা জনসভায় যোগ দিয়েছিলেন।

তারপরও র‍্যালির মাত্র কয়েক ঘণ্টা আগে নির্বাচনী প্রচারণা দল জানিয়েছে, তাদের ছয়জন কর্মী যারা এই জনসভা আয়োজন করছিল, তাদের দেহে করোনা শনাক্ত হয়েছে। ট্রাম্পের এই জনসভা করোনা মহামারি শুরুর পর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত সবচেয়ে বড় ইন-হাউজ জনসমাগমের একটি।

ট্যাগ: bdnewshour24