banglanewspaper

সুশান্ত সিং রাজপুতের এত বড় পদক্ষেপের পিছনে রয়েছে বলিউডের নোংরা রাজনীতি। এমনই দাবি করেছেন বলিউডেরই একাংশ সহ নেটিজেনরা। তাঁদের দাবি নেপোটিজম বা স্বজনপোষণের জন্যই অবসাদে চলে গিয়েছিলেন তিনি। যদিও সেই কারণ নিশ্চিত নয়।

তবে পুলিশ তার তদন্ত চালাচ্ছে। জানা যাচ্ছে একের পর এক ছবি হাতছাড়া হয়েছিল সুশান্তের। নিজের স্বপ্নের ছবি ‘পানি’-র কাজ শুরু করে দেওয়ার পরেও যশরাজ ফিল্মস তা বন্ধ করে দেয়। পানি ছবির পরিচালক শেখর কাপুর নিজেও জানিয়েছেন এই ঘটনার পর ভেঙে পড়েছিলেন সুশান্ত। বেশ কিছুদিন সেই সময় দেশ ছেড়ে অন্য কোথাও চলে গিয়েছিলেন তিনি।

কিন্তু তারপরেও অবসাদ থেকে বেরোতে পারেননি। আর সেই জন্যই এমন সাংঘাতিক সিদ্ধান্ত নিয়ে নেন তিনি। ফানিয়েস্ট ইন্ডিয়া. কম ওয়েবসাইটের একটি প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, বলিউডের আটটি ছবির প্রস্তাব এসেছিল সুশান্তের কাছে। কয়েকটি ছবিতে ঘোষণা হয়ে গিয়েছিল চরিত্রগুলোতে অভিনয় করবেন সুশান্ত সিং রাজপুত। কিন্তু পরে দেখা যায় সেই চরিত্রগুলোতে অভিনয় করেছেন অন্য কোনও অভিনেতা।

দেখে নেওয়া যাক কোন ৮ টি ছবিতে অভিনয় করার প্রস্তাব পেয়েও শেষ পর্যন্ত আর করা হয়ে ওঠেনি–

১) রামলীলা- দর্শক মহলে প্রবল হিট ছবি রামলীলা। কিন্তু এই ছবির প্রথম পছন্দ রণবীর সিং ছিলেন না। বেশ কয়েকজন অভিনেতাকে এই ছবির প্রস্তাব দেওয়া হয়েছিল। এবং তাদের মধ্যে একজন হলেন সুশান্ত সিং রাজপুত। কিন্তু তখন সুশান্তের কন্ট্রাক্ট ছিল যশরাজ ফিল্মসের সঙ্গে। আর তাই এই ছবিতে তার অভিনয় করা হয়ে ওঠেনি।

২) কবীর সিং- এই ছবিরও প্রথম পছন্দ ছিলেন না শাহিদ কাপুর। এই চরিত্রটি প্রথমে প্রস্তাব দেওয়া হয়েছিল অর্জুন কাপুর এবং সুশান্ত সিং রাজপুত কে। কিন্তু দুজনেই এই চরিত্রের অভিনয় করার প্রস্তাব ফিরিয়ে দেন।

৩) সারে জাহা সে আচ্ছা- রাকেশ শর্মার এই বায়োপিকে প্রথমে অভিনয় করার কথা ছিল আমির খান এবং শাহরুখ খানের। এরপরে সেই ছবির প্রস্তাব গিয়েছিল সুশান্ত সিং রাজপুত এর কাছে। কিন্তু শেষ পর্যন্ত জানা যায় ছবিতে অভিনয় করছেন ভিকি কৌশল।

৪) ফিতুর- এই ছবিতে অভিনয় করেছেন আদিত্য রয় কাপুর। কিন্তু পরিচালকের প্রথম পছন্দ ছিল সুশান্ত সিং রাজপুত। ছবির বেশ কিছুদিন শুটিং করেছিলেন সুশান্ত। কিন্তু তারপরে জানা যায় সময়ের জন্য এই ছবি থেকে সরে যান তিনি।

৫) র: রোমিও আকবর ওয়াল্টার- এই ছবিতেও প্রথম পছন্দ ছিলেন সুশান্ত সিং রাজপুত। এমনকি ছবির প্রথম পোস্টারেও ছিলেন সুশান্ত।কিন্তু পরে এই ছবিতে অভিনয় করেন জন আব্রাহাম।

৬) বেফিকরে- বাণী কাপুর ও রণবীর সিং এই ছবিতে অভিনয় করেছেন। এই ছবিতেও প্রথম পছন্দ ছিলেন সুশান্ত। কিন্তু পরে দেখা যায় এই ছবিতে অভিনয় করেছেন রণবীর সিং।

৭) হাফ গার্লফ্রেন্ড- চেতন ভগতের এই উপন্যাসের অবলম্বনে তৈরি ছবিতে প্রথম অভিনয় করার কথা ছিল সুশান্ত সিং রাজপুত এবং কৃতি সানন এর। চেতন ভগত নিজে টুইট করেছিলেন যে তাঁর এই চরিত্রে অভিনয় করছেন সুশান্ত। কিন্তু পরে ছবিতে অভিনয় করেন অর্জুন কাপুর।

৮) অন্ধাধুন- আয়ুষ্মান খুরানা অভিনীত এই ছবিতেও নাকি প্রথম প্রস্তাব দেওয়া হয়েছিল সুশান্ত সিং রাজপুতকে। কিন্তু পরে কেন তার বদলে আয়ুষ্মান অভিনয় করলেন তা এখনো জানা যায়নি।

ট্যাগ: bdnewshour24