banglanewspaper

জনপ্রিয় অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে শিল্পী দিলরুবা খানের অনুমতি ছাড়া ‘পাগল মন’ গানটি কপিরাইট আইনের শর্ত ভেঙে সিনেমায় ব্যবহার করেছেন। গানটি বিকৃতি করে (রিমেক) সিনেমায় ব্যবহার করেছেন। এতে ক্ষুব্ধ হয়ে দিলরুবা খান ক্ষতিপূরণ দাবি করেছেন।

রবিবার (২৮ জুন) ঢাকা মেট্রাপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে এ অভিযোগ করেছেন। দিলরুবা খানের আইনজীবী ওলোরা আফরিন গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

আইনজীবী আরও জানান, কপিরাইট আইন লঙ্ঘনের দায়ে চিত্রনায়ক শাকিব খান ও মোবাইল অপারেটর কোম্পানি রবির বিরুদ্ধে  ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।

বাদী পক্ষের আইনজীবী আরও বলেন, শাকিব খান তার পাসওয়ার্ড সিনেমায় জনপ্রিয় গানটির দুই লাইন অনুমতি ছাড়া ব্যবহার করেছেন। যা কপিরাইট আইনে দণ্ডনীয়। এ জন্য চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে উকিল নোটিশ পাঠানো হয়। কিন্তু শাকিব খান এ বিষয়টি গায়ে মাখেননি যে কারণে অভিযোগ দায়ের করা হয়েছে। একই সঙ্গে গানটি রবি বাণিজ্যিকভাবে ব্যবহার করেছ বলে তাদের বিরুদ্ধেও অভিযোগে উল্লেখ করা হয়েছে। 

ট্যাগ: bdnewshour24