banglanewspaper

ফিলিপাইনের পুলিশ দুই অফিসারসহ চার সেনা সদস্যকে হত্যা করেছে। মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাঙ্গসামোরো অঞ্চলের সুলু প্রদেশে এ ঘটনা ঘটে। ফিলিপাইনের রাষ্ট্রনিয়ন্ত্রিত সংবাদ সংস্থা ফিলিপাইন নিউজ এজেন্সি (পিএনএ) মঙ্গলবার (৩০ জুন) এ তথ্য নিশ্চিত করেছে।

পিএনএ এক প্রতিবেদনে জানায়, ঘটনাস্থলে আবু সায়েফ গ্রুপের সদস্য এবং বোমা তৈরিকারকদের ধরতে  অভিযান চালিয়েছিল পুলিশ। তখন তাদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সেনাবাহিনীর এক মেজর ও এক ক্যাপ্টেনসহ চার সেনাসদস্য নিহত হন।

এক বিবৃতিতে পুলিশ জানায়, নিহত চারজনকে সোমবার একটি স্পোর্টস ইউটিলিটি ভেহিকল (এসইউভি) আটকায়। ভেরিফিকেশনের জন্য তাদের পুলিশ স্টেশনে যাওয়ার নির্দেশ দেয়া হয়। কিন্তু তারা বারানগাই সান রাইমুন্ডু এলাকার দিকে পালাতে শুরু করে। তখন পুলিশ ধাওয়া দিলে উভয়পক্ষের ‘বন্দুক লড়াইয়ে’ এসইউভির ওই চারজন ব্যক্তি মারা যান। পরবর্তীতে তাদের পরিচয় তল্লাশি করে দেখা যায়, তারা ফিলিপাইনের সশস্ত্র বাহিনীর একটি গোয়েন্দা ইউনিটের সদস্য ছিলেন।

এ ঘটনায় দেশটির সেনাবাহিনী প্রচণ্ড ক্ষুব্ধ হয়েছে বলে জানা গেছে। সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হচ্ছে, নিজেদের পরিচয় দেয়া সত্ত্বেও পুলিশ তাদের ওপর গুলি ছোড়ে। বিষয়টির তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে ন্যাশনাল ব্যুরো অব ইনভেস্টিগেশনকে।

এ এনকাউন্টারের ঘটনাকে ‘খুবই দুঃখজনক ঘটনা’ হিসেবে অভিহিত করেছেন ফিলিপাইনের প্রতিরক্ষামন্ত্রী ডেলফিন লরেঞ্জানা। তবে এ বিষয়ে তিনি বিস্তারিত মন্তব্য করেননি বলে জানায় পিএনএ।

ট্যাগ: bdnewshour24