banglanewspaper

মহামারি করোনা ভাইরাসে জনগণের সুরক্ষা নিশ্চিতে পুলিশে করোনায় আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে। বৃহস্পতিবার (১ জুলাই) পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭৩ জন পুলিশ সদস্য, যা একক পেশা হিসেবে সর্বোচ্চ। 

বৃহস্পতিবার (১ জুলাই) বিকেলে পুলিশ সদর দফতর সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র বলছে, বৈশ্বিক মহামারি করোনায় সম্মুখযোদ্ধা হিসেবে শুরু থেকেই ডাক্তার-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি কাজ করছেন পুলিশ সদস্যরা। যে কারণে দ্রুতই অনেকে সংক্রমিত হয়েছেন। তবে মোট আক্রান্তের মধ্যে ৬ হাজার ৯৬৮ পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

পুলিশ সদর দফতর ও বিভিন্ন ইউনিটের তথ্য অনুযায়ী, করোনায় পুলিশে মোট আক্রান্ত ১১ হাজার ৭৩ সদস্য, যা গতকাল বুধবার (১ জুন) ছিল ১০ হাজার ৯৫৮ জন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় আক্রান্ত বেড়েছে ১১৫ জন।

তবে মোট আক্রান্তের মধ্যে একক হিসেবে পুলিশের সব ইউনিটকে ছাড়িয়ে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বুধবার পর্যন্ত ডিএমপিতে কর্মরতদের মধ্যে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩০৩ সদস্য। 

সুস্থ হওয়া পুলিশ সদস্যদের অনেকেই জনগণের সেবায় আবারও কাজে যোগ দিয়েছেন। পুলিশের তত্ত্বাবধানে পরিচালিত হাসপাতালগুলোর উন্নত ও মানসম্মত চিকিৎসা ও সেবায় সুস্থতার হার দ্রুত বাড়ছে।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা ব্রেকিংনিউজকে বলেন, ‘এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৪৫ গর্বিত সদস্য চলমান করোনা যুদ্ধে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে জীবন উৎসর্গ করেছেন।’

তিনি বলেন, ‘আইজিপি হিসেবে দায়িত্ব নেয়ার পর ড. বেনজীর আহমেদ বিরামহীনভাবে করোনা প্রতিরোধে দিকনির্দেশনা দিচ্ছেন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন। তার বলিষ্ঠ নেতৃত্ব ও সময়োপযোগী দিকনির্দেশনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থ করতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও ব্যস্ত সময় পার করছেন।’

ট্যাগ: bdnewshour24