banglanewspaper

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বাসভবনের কাছ থেকে এক সশস্ত্র সেনা সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তবে ওই সশস্ত্র সেনা সদস্য কেন প্রধানমন্ত্রীর বাসভবন এলাকায় প্রবেশ করেছিলেন, তা এখন পর্যন্ত জানানো হয় নি। সেইসঙ্গে গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম-পরিচয়ও প্রকাশ করা হয়নি বলে খবরে বলা হয়েছে।

দেশটির পুলিশ জানিয়েছে, অটোয়ায় অবস্থিত প্রধানমন্ত্রী ও গভর্নর জেনারেলের অফিশিয়াল বাসভবনের খুব কাছাকাছি এলাকায় বৃহস্পতিবার অবৈধভাবে প্রবেশ করেছিলেন ওই সশস্ত্র সেনাসদস্য। পরে সেনাবাহিনীর ওই সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ এক বিবৃতিতে জানায়, সন্দেহভাজন ব্যক্তি বৃহস্পতিবার ভোরবেলায় একটি গাড়ি নিয়ে প্রধানমন্ত্রীর বাসভবন এলাকায় ঢুকে পড়েন। তিনি গাড়ি নিয়ে প্রধানমন্ত্রী ও গভর্নর জেনারেলের সরকারি বাসভবনের দিকে যেতে থাকেন। একপর্যায়ে গাড়ি নষ্ট হয়ে গেলে তিনি পায়ে হেঁটে এগিয়ে যেতে থাকেন। এসময় কোনো ধরণের অঘটন ছাড়াই তাকে ধরে ফেলে টহলরত পুলিশ। তবে ঘটনার সময় প্রধানমন্ত্রী ও গভর্নর জেনারেল তাদেরর সরকারি বাসভবনে ছিলেন না।

এর অবশ্য ২০১৯ সালে কানাডার নিরাপত্তা বাহিনী জাস্টিন ট্রুডোর ওপর হামলার আশঙ্কা রয়েছে বলে সতর্ক করেছিল। যদিও এখনো সে ধরনের কোনো হামলার ঘটনা ঘটেনি। খবর পার্স টুডে।

ট্যাগ: bdnewshour24