banglanewspaper

অনলাইন শপিংয়ে কেনাকাটার মাধ্যমে জালিয়াতি করত একটি চক্র। তারা গ্রাহকের ক্রেডিট কার্ডের তথ্য চুরির মাধ্যমে জালিয়াতি করত বলে জানিয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সাইবার ক্রাইম বিভাগের ডিআইজি মো. শাহআলম।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে সিআইডির সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

আন্তর্জাতিক ক্রেডিট কার্ড জালিয়াতি চক্রের মূলহোতাসহ চারজনকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সাইবার ক্রাইম বিভাগ। গত ৭ জুলাই রাজধানীর বিভিন্ন জায়গা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মো. নিজাম উদ্দিন, মো. রেহানুর হাসান রাশেদ, আনোয়ার পারভেজ এবং আল আমিন। 

গ্রেফতারকৃতদের মধ্যে তিনজন ক্রেডিট কার্ডের তথ্য চুরির সঙ্গে সরাসরি জড়িত আর অন্যজন পণ্য রিসিভ করার কাজে জড়িত। তাদের কাছ থেকে দুটি ল্যাপটপ, আটটি মোবাইল, একটি হার্ডডিক্স, ১৬ টি ব্যাংক কার্ড এবং ২৬ টি স্বর্ণের বক্স সহ নগদ এক লাখ ৬৮ হাজার টাকা উদ্ধার করা হয়।

সিআইডির ডিআইজি শাহআলম বলেন, চাল-ডাল.কম (Chaldal.com) নামে একটি অনলাইন শপের মালিক সিআইডির কাছে অভিযোগ করে। ওই অভিযোগের সূত্র ধরে সিআইডির সাইবার পুলিশ জালিয়াতির সম্পূর্ণ ঘটনা উদঘাটন করে। ইতোমধ্যে আসামিরা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সিআইডির এই কর্মকর্তা বলেন, তারা আড়ং ও অন্যান্য অনলাইন শপে কার্ড জালিয়াতির মাধ্যমে কেনাকাটা করেছে। প্রকৃত ক্রেডিট কার্ড হোল্ডারের পিন নম্বরসহ গোপন তথ্য চুরির মাধ্যমে তারা জালিয়াতি করছে বলে সিআইডির প্রাথমিক তদন্তে বেরিয়ে এসেছে।

সংবাদ সম্মেলনে সিআইডির অতিরিক্তি ডিআইজি মাসুদুর রহমান, সাইবার ক্রাইমের বিশেষ পুলিশ এসএম আশরাফুল আলম, রেজাউল মাসুদ, মুহাম্মদ ফয়সাল আহমেদ এবং অতিরিক্ত পুলিশ সুপার কামরুল আহসান এবং মাহমুদুল হাসান উপস্থিত ছিলেন।

ট্যাগ: bdnewshour24