banglanewspaper

বেশ কিছুদিন ধরেই ভারত সরকার ও দেশটির ক্রিকেট নিয়ে নেতিবাচক মন্তব্য করে আলোচনায় ছিলেন শহীদ আফ্রিদি। এ জন্য ভারতীয় সাবেক ক্রিকেটার ও সমর্থকদের কাছ থেকে তীব্র সমালোচনার মুখেও পড়তে হয়েছে তাকে। তবে এবার ইতিবাচক কারণেই শিরোনাম হলেন সাবেক পাকিস্তানি অধিনায়ক।

বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চন ও তার ছেলে বলিউড তারকা অভিষেক বচ্চন করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। পরে করোনা পজিটিভ হয়েছে অমিতাভের পুত্রবধূ বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া বচ্চন ও তার কন্যা আরাধ্য। এমন খবরে দুশ্চিন্তায় পড়ে গেছেন তাদের ভক্তরা। বাদ যাননি শহীদ আফ্রিদিও। 

কিছুদিন আগেই সপরিবারে করোনাযুদ্ধে জয়ী হয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। করোনার বিরুদ্ধে লড়াই সম্পর্কে তাই ভালোই ধারণা আছে এই অলরাউন্ডারের।

অমিতাভ ও অভিষেকের দ্রুত আরোগ্য কামনা করে এক টুইটে আফ্রিদি লিখেছেন, ‘অমিতাভ বচ্চন ও জুনিয়র (অভিষেক) বচ্চনের জণ্য শুভকামনা রইলো। আশা করি আপনারা দ্রুত ও ভালোভাবে আরোগ্য লাভ করবেন।’

নিজের প্রতিষ্ঠিত ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’র মাধ্যমে পাকিস্তানের করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন আফ্রিদি। নিজ হাতে খাদ্যসামগ্রী ও ওষুধপত্র বিলি করার মাধ্যমে দুস্থ ও অসহায়দের জন্য কাজ করে যাচ্ছেন তিনি। তার এমন মহতী কার্যক্রম বেশ প্রশংসিত হয়েছে। আর এসব দাতব্য কাজ করতে গিয়েই করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। এসব কারণে দীর্ঘদিন থেকেই আলোচনায় ছিলেন তিনি।

ভালো কাজে অংশ নিয়ে প্রশংসিত যেমন হয়েছেন, তেমনি ভারতীয় ক্রিকেট দল নিয়ে নেতিবাচক মন্তব্য করে সমালোচিতও হয়েছেন তিনি। কিছুদিন আগে তিনি দাবি করে বসেন, পাকিস্তানের কাছে হারতে হারতে একসময় নাকি ম্যাচ শেষে ‘ক্ষম’ চেয়েছে ভারত। 

মজার ব্যাপার হচ্ছে, আফ্রিদির অভিষেকের পর পাকিস্তানের বিপক্ষে ১০৫টি (১৫ টেস্ট, ৮২ ওয়ানডে, ৮ টি-টোয়েন্টি) আন্তর্জাতিক ম্যাচ খেলেছে ভারত। এর মধ্যে ভারত জিতেছে ৫১টিতে, ৪৭টি পাকিস্তান, ৫টি ড্র এবং ২ ম্যাচে কোনো ফলাফল আসেনি।

ট্যাগ: bdnewshour24