banglanewspaper

৪ মাসে ক্রিকেটারদের ফিটনেসের করুণ হাল। করোনা ভাইরাসের কারণে প্রায় চার মাস ধরে ক্রিকেট বন্ধ আছে। কয়েকজন ক্রিকেটার নিজ উদ্যোগে ঘরে থেকে অনুশীলন করেছেন। কিন্তু ঘরের অনুশীলন আর মাঠের অনুশীলনে যে আকাশ পাতাল পার্থক্য, সেটা এবার প্রমাণ হয়ে গেল। আজ থেকে দেশের চারটি স্টেডিয়ামে সীমিত আকারে ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন ক্রিকেটাররা। এতদিন পর মাঠে ফিরে সবাইকে হাঁফাতে দেখা গেছে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ অনুশীলন করেন মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলামরা। সবার আগে মাঠে গিয়ে রানিং শুরু করেন অনুশীলন সেশনের 'ফার্স্ট বয়' মুশফিক। লকডাউনের মাঝেও বাসার সামনে নিয়মিত দৌঁড়াতে দেখা গেছে তাকে। কিন্তু মিরপুরে এসে ৩০ মিনিট রানিং করে তিনি মাঠের ঘাসে শুয়ে পড়েন। প্রায় ১৫ মিনিট এভাবেই বিশ্রাম নেন।

সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত নেট ব্যাটিং শেষে একাডেমী মাঠে রানিং করেন মোহাম্মদ মিঠুন। রানিং শেষে দম ফেলতে কষ্ট হচ্ছিল তার। শফিউল তো পুরো কাহিল হয়ে পড়েন। একই সময় রানিং করে হাঁপাতে হাঁপাতে একাডেমী মাঠের এক প্রান্তে বসে যান। তবে মিঠুন বলেন, অল্প সময়েই এসব ঠিক হয়ে যাবে। চার মাস ঘরবন্দি থাকার পর মানিয়ে নিতে একটু সময় তো লাগবেই।

ট্যাগ: bdnewshour24