banglanewspaper

মাত্র ২০ বছর বয়সে চলে গেলেন অলিম্পিকে জুনিয়ার চ্যাম্পিয়ান ফিগার স্কেটার একেতেরিনা আলেক্সান্দ্রোভসকায়া।

অস্ট্রেলিয়ার উইন্টার স্পোর্টস কমিউনিটি একেতেরিনার ছবি-সহ পোস্ট করে মৃত্যুর সংবাদ জানায় এবং গভীর শোকপ্রকাশ করে। 

স্পোর্টস কমিউনিটি জানায়, একেতেরিনা সেন্ট্রাল মস্কোতে একটি সাত তলা বাড়ির জানালা দিয়ে নীচে পড়ে যান। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন। একেতেরিনা ঘরে একটি নোট লিখে রেখে গিয়েছেন। নোটে 'আমি ভালোবাসি' এই শব্দগুলি লেখা পাওয়া গিয়েছে।

একেতেরিনার কোচ, অ্যান্দ্রেই খেকালো গণমাধ্যমকে বলেন, গত জানুয়ারিতে প্র্যাকটিস সেশনে অংশ নিতে পারেননি একেতেরিনা। পরে তার এপিলেপসি ধরা পড়ে। যার ফলে একেতেরিনাকে খেলা ছেড়ে দিতে হবে বলে জানানো হয়েছিল। এর পর থেকেই গভীর অবসাদে ভুগছিলেন তিনি।

রাশিয়াতে জন্মগ্রহণ করলেও, ২০১৬ সালে তিনি অস্ট্রেলিয়াতে চলে যান। সেখানকার সিটিজেনশিপ নিয়েছিলেন একেতেরিনা। পরে ২০১৮ সালে অলিম্পিকের জুনিয়ার চ্যাম্পিয়ানশিপে অস্ট্রেলিয়ার হয়ে তিনি হার্লে উইন্ডসরের সঙ্গে জুটি বেঁধে পারফর্ম করেছিলেন। তার আগের বছর এই জুটি জুনিয়ার চ্যাম্পিয়ানশিপ বিজয়ী হয়েছিল। 

ফেব্রুয়ারিতে গুরুতর চোট লাগার ঘটনাও জানা গিয়েছে। সে কারণেও নাকি আর স্কেটিং করতে পারছিলেন না তিনি। পার্টনারের এমন মর্মান্তিক মৃত্যুতে ভেঙে পড়েছেন হার্লে উইন্ডসরও। তিনি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন শোকবার্তা। লিখেছেন, 'আমারা জুটি বেঁধে যা সব জয় করতে পেরেছি তা কোনো দিন ভুলতে পারব না। এগুলি চিরকাল আমার হৃদয়ের কাছে থাকবে।'

ট্যাগ: bdnewshour24