banglanewspaper

করোনা ভাইরাসের কারণে অন্য অনেক আসরের মতো সর্বশেষ এশিয়া কাপ ও পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করা হয়েছে। আর এরই সুযোগ কোভিড-১৯ পরিস্থিতিতে স্থগিত হওয়া বাংলাদেশ ক্রিকেট দলের সিরিজগুলো কিভাবে এগিয়ে নেওয়া যায় তা নিয়ে ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রাণঘাতী মহামারির কারণে গত মার্চে বাংলাদেশের পাকিস্তান সফর, মে মাসে আয়ারল্যান্ড সফর, পরবর্তীতে শ্রীলঙ্কা সফর এবং ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ স্থগিত হয়।

তবে এবার ম্যাচ আয়োজনের থেকে সফরগুলো নিয়ে বেশি ভাবছে বিসিবি। কেননা বাংলাদেশের করোনা পরিস্থিতি এখনও উদ্বেগজনক। ক্রিকেট ভিত্তিক পোর্টাল ক্রিকবাজ জানায়, শ্রীলঙ্কা সফরের ব্যাপারে বিসিবি ইতোমধ্যে সেই দেশের বোর্ডের সঙ্গে আলোচনা শুরু করেছে।

এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘ক্রিকেটে ফেরাটাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এছাড়া স্থগিত হওয়া আন্তর্জাতিক সিরিজগুলো কত দ্রুত নতুন সূচিতে আনা যায় তা নিয়েই ভাবা হচ্ছে। ’

তিনি আরও বলেন, ‘আমাদের দেশের পরিস্থিতি এখনও ইতিবাচক নয়, ফলে দেশের বাইরে যেসব সিরিজ স্থগিত হয়েছে সেগুলো নিয়ে আমাদের ভাবতে হচ্ছে। কত দ্রুত শ্রীলঙ্কা সফর নিশ্চিত করে যায় সেদিকেই আমরা তাকিয়ে আছি। পরবর্তীতে যদি আয়ারল্যান্ডের কন্ডিশন খেলার মতো হয়, তবে আমরা আয়ারল্যান্ড সফর করবো। এই জিনিসগুলো নিয়েই আমরা কাজ করছি।’

ট্যাগ: bdnewshour24