banglanewspaper

প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত হতে যাচ্ছে বাংলা চলচ্চিত্র ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের সিনেমা ‘মাসুদ রানা’। বাংলার পাশাপাশি ছবিটি হলিউডেও নির্মিত হবে। ইংরেজিতে সেটির নাম হবে ‘এমআর-নাইন’। সেখানে সোহেল চরিত্রে অভিনয় করবেন চট্টগ্রামের ছেলে সাজ্জাদ হোসেন।

প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ফেসবুক পেজ থেকে সম্প্রতি এই খবর প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, ‘মাসুদ রানা’র ইংরেজি ভার্সন ‘এমআর-নাইন’ ছবিতে সিক্রেট সার্ভিসের এজেন্টের ভূমিকায় দেখা যাবে এই নবাগতকে। ইতোমধ্যে চরিত্রটিতে অভিনয়ের জন্য সোহেল চূড়ান্তও হয়েছেন। সংস্থাটি এও জানিয়েছে, ‘মাসুদ রানা’য় সাজ্জাদকে পেয়ে তারা খুশি। ছবিতে ইতোমধ্যে এবিএম সুমনও চুক্তিবদ্ধ হয়েছেন।

কাজী আনোয়ার হোসেন রচিত ‘মাসুদ রানা’ সিরিজের ‘ধ্বংস পাহাড়’ উপন্যাস অবলম্বনে একই নামে নির্মিত হবে চলচ্চিত্রটি। এর চিত্রনাট্যের পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধনের কাজ করেছেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম উদ দৌলা। আর ইংরেজি ভাষার ‘এমআর-নাইন’ ছবিটির পরিচালনায় রয়েছেন বাংলাদেশি বংমোদ্ভূত হলিউডের আসিফ আকবর। জাজের সঙ্গে ছবিটি যৌথভাবে প্রযোজনা করবে হলিউডের সিলভার নাইন।

ট্যাগ: bdnewshour24