banglanewspaper

এপার-ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান বিয়ে করছেন কবে? কাকে বিয়ে করছেন? কে হবেন সেই সৌভাগ্যবান পুরুষ? হাজারো ভক্তের মনের সিন্দুক থেকে এমন প্রশ্ন অহর্নিশিই উঁকি মারে। কিংবা জয়ার মনের বনে কোনও ভ্রমর খেলা করছে কিনা তা নিয়েও কানাঘুষা একেবারে কম নেই। তবে সবকিছু ছাপিয়ে এখনও সিঙ্গেল এই ঢাকাই ললনা। 

গত কয়েক বছরে বিশেষত কলকাতার বেশ কিছু ছবিতে সাহসী চরিত্রে অভিনয় করে সবার নজর কেড়েছেন জয়া আহসান। 

তার বিয়ে নিয়ে কখনও নির্মাতা সৃজিত মুখার্জিকে জড়িয়ে, কখনওবা কোনও নায়ক কিংবা পরিচালক অথবা কোনও মিডিয়া ব্যক্তিত্বকে জড়িয়ে নানা সময়ই রসালো খবর বেরোয় গণমাধ্যমে। কিন্তু জয়া আহসান নিজে কী ভাবছেন নিজের বিয়ে নিয়ে।

গেল বছরের মাঝামাঝি বিয়ের বিষয়ে বিস্ফোরক তথ্য জানিয়েছিলেন জয়া। তিনি নাকি বিয়ে করতে ভয় পাচ্ছেন। তার নাকি বিয়ে করতে ভয় লাগে। 

ওইসময় ভারতীয় সংবাদমাধ্যম এবেলাকে দেয়া এক সাক্ষাৎকারে জয়া বলেন, ‘আসলে বিয়ের কথা সেভাবে এখনও ভাবিনি। একটা ভয় কাজ করে। অনেক দিন ধরে তো স্বাধীনভাবে জীবনযাপন করছি। তাই ভয়টা আরও বেশি।’

তবে বিয়ে যে তিনি করবেন না তেমন কিন্তু নয়। জয়া বলেন, ‘আমি চাই বিয়েটা ভেবেচিন্তে করতে। যেন বিয়েটা দীর্ঘস্থায়ী হয় সেটাই আমার সবচেয়ে বড় চাওয়া থাকবে। ভুল মানুষকে বিয়ে করতে চাই না।’

২০০৪ সালে ‘ব্যাচেলর’ ছবির মধ্য দিয়ে রুপালি পর্দায় যাত্রা শুরু করেন জয়া আহসান। সৈয়দ শামসুল হক'র নিষিদ্ধ লোবান উপন্যাস অবলম্বনে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত গেরিলা চলচ্চিত্রে বিলকিস বানু চরিত্রে এবং রেদওয়ান রনি পরিচালিত চোরাবালি চলচ্চিত্রে সাংবাদিক নবনী আফরোজ চরিত্রে অভিনয় করে টানা দু'বার শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। 

অনিমেষ আইচ পরিচালিত ‘জিরো ডিগ্রী’ সিনেমায় অভিনয় করে তিনি ২০১৫ সালে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সবশেষ ২০১৮ সালে অনম বিশ্বাসের ‘দেবী’ ছবিতে রানু চরিত্রে অভিনয় করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান লাস্যময়ী এই ক্লাসিক অভিনেত্রী। 

ট্যাগ: bdnewshour24