banglanewspaper

দক্ষিণ আমেরিকার দেশ পেরু। সেখানকার রাজধানী লিমার একটি নাইটক্লাবে পুলিশ অভিযান চালায় শনিবার রাতে। এ সময়ে হুড়োহুড়িতে পদদলিত হয়ে অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। করোনার মধ্যে লকডাউন নীতিমালা অমান্য করে নাইটক্লাব চালানোয় অভিযান চালানো হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। খবর রয়টার্স।

পুলিশ ও সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার রাতে রাজধানীর থমাস রেস্তোরাঁর দ্বিতীয় তলায় পার্টি হচ্ছিল। পুলিশ এটি বন্ধে অভিযান চালালে অন্তত ১২০ জন পালানোর চেষ্টা করে। এ সময় আহত হয় ছয়জন। তাদের মধ্যে তিন পুলিশ সদস্যও রয়েছেন।

স্থানীয় রেডিও চ্যানেল আরপিপিকে ন্যাশনাল পুলিশের সদস্য ওর্লান্দো ভেলাস্কো বলেন, এ পরিস্থিতিতে মানুষজন যখন একই পথ দিয়ে বের হওয়ার চেষ্টা করছিল, তখন হুড়োহুড়ি শুরু হয়, প্রত্যেকেই একে অন্যের আগে যাওয়ার চেষ্টা করছিল।

পেরুর স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, অভিযানের পর ঘটনাস্থল থেকে পুলিশ কমপক্ষে ২৩ জনকে আটক করেছে।

এ ধরনের পার্টির আয়োজনকারীদের নিন্দা জানিয়ে দেশটির নারীবিষয়ক মন্ত্রী রোজারিও সাসিয়েস্তা বলেন, এমনটা হওয়া উচিত হয়নি। আমরা একটি মহামারি ও স্বাস্থ্যঝুঁকির মধ্যে রয়েছি। নাইটক্লাব মালিকদের সর্বোচ্চ শাস্তি দাবি করছি।

লাতিন আমেরিকার দেশগুলোতে দ্বিতীয় দফায় কভিড-১৯ সংক্রমণ চলছে। গত মার্চে পেরুতে নাইটক্লাব ও বার বন্ধের নির্দেশ দেয়া হয়।

ট্যাগ: bdnewshour24