banglanewspaper

ঢাকাই ছবির জনপ্রিয় চিত্রনায়িকা বুবলির তিন বছর আগের একটি ছবি আবারও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। গেল মঙ্গলবার বিকেলে বুবলি তার ভেরিফায়েড ফেসবুক পেইজে একটি পোস্ট দেন। পোস্টটি ইতোমধ্যে ভাইরাল হয়েছে। বুবলির সেই পোস্ট হুবহু তুলে ধরা হলো-

‘যদি কারো পরিচিত এমন কেউ থাকে যার হাঁটুর উপরে অথবা নিচের দিকে পা কাটা আছে, তাকে অবশ্যই ‘পঙ্গু হাসপাতাল (NITOR) এর তৃতীয় তলায় (শ্যামলী, ঢাকা)’ এসে যোগাযোগ করতে বলবেন। সেখানেই বিনামূল্যে পা লাগানো হবে। এজন্য বিদেশ থেকে বিশেষজ্ঞরা এসেছেন এবং পঙ্গু হাসপাতালে ১৫ অক্টোবর পর্যন্ত বিনামূল্যে কৃত্রিম পা সংযোজন করা হবে। যদি কারও পরিচিতজনের এ সমস্যা থাকে তাহলে অতিদ্রুত সেবাটি গ্রহণের অনুরোধ জানাচ্ছি। আপনার এটুকু তথ্য হয়তো কোনও এক প্রতিবন্ধীর জন্য তা পা হারানোর বেদনা হতে ক্ষাণিক পরিত্রাণ পেতে সাহায্য করবে। #collected'

collected সূত্রের বরাত দিয়ে বুবলির পোস্ট করা এই পোস্টটি তিন বছর আগে ২০১৭ সালের সেপ্টেম্বরের শেষ দিকেও একই ধরণের পোস্ট ফেসবুকে অনেকেই প্রকাশ করে। ২০১৮ ও ২০১৯ সালেও এধরনের পোস্ট ভাইরাল হয়। 

২০১৭ সালে অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস মিষ্টির একই পোস্ট নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছিল।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৭ সালের ২১ সেপ্টেম্বর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত সময়ে পঙ্গু হাসপাতালে মঈন ফাউন্ডেশনের সহায়তায় বিনামূল্যে কৃত্রিম পা সংযোজনের কার্যক্রম পরিচালিত হয়েছিল। ২০১৩ সালের পর থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের সহায়তায় পঙ্গু হাসপাতালে নিয়মিত প্রতি বছর এমন কার্যক্রম চলছে বলে একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে প্রকাশিত হয়েছে। 

তবে চলতি বছর এমন কোনও কার্যক্রম চলছে কিনা বা শুরু হবে কিনা সে বিষয়ে জানতে চাওয়া হলে পঙ্গু হাসপাতালের অনুসন্ধান বিভাগ থেকে জানানো হয়, এ বছর কৃত্রিম পা সংযোজনের কোনও কর্মসূচির পরিকল্পনা এখনও নেয়া হয়নি। 

৩ বছর আগের ফেসবুক পোস্টটি নতুন করে বুবলি এবং আরও যারা ফেসবুকে শেয়ার করছেন তারা যাচাই ছাড়াই ভুল তথ্য ছড়াচ্ছেন। 

এদিকে ঢালিউডের ইনোসেন্ট অভিনেত্রী শবনম বুবলি অনেক দিন ধরেই কোনও খোঁজ মিলছে না। সবশেষ গত ১২ ফেব্রুয়ারি দেখা গিয়েছিল বুবলিকে। রাজধানীর একটি রেস্তোরাঁয় ক্যাসিনো ছবির গানের শুটিংয়ে অংশ নিয়েছিলেন তিনি। এরপর সারা দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়লে দেশের অন্যান্য খাতের মতো চলচ্চিত্রপাড়ায়ও তালা ঝুলানো হয়। 

এরপর প্রায় ২০০ দিন পার হয়ে যাচ্ছে। কিন্তু নায়িকা দেখা মিলছে না। এমনকি কবে নাগাদ তিনি জনসমক্ষে আসবেন সেটিও স্পষ্ট নয়। 

কেউ বলছে, বুবলি এখন কানাডায় আছেন। আবার কেউ বলছেন যুক্তরাষ্ট্রে আছেন। কারও দাবি, বুবলিতে ঢাকাতেই আছেন। তবে আড়ালে যাবার আগে বুবলি নিজেই একবার জানিয়েছিলেন, চলচ্চিত্র বিষয়ে পড়ালেখা করতে তিনি যুক্তরাষ্ট্রে যেতে পারেন। 

ট্যাগ: bdnewshour24