banglanewspaper

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যার ঘটনাকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা কক্সবাজার রেঞ্জের ৩৪ জন পুলিশ পরিদর্শককে একযোগে বদলি করা হয়েছে। 

বুধবার (২৩ সেপ্টেম্বর) পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। 

বদলিকৃতদের আগামী ২৯ সেপ্টেম্বরের মধ্যে স্ব স্ব কর্মস্থল ছাড়তে হবে এবং ৩০ সেপ্টেম্বর একটি ব্রিফিংয়ে উপস্থিত হতে বলা হয়েছে। ওইদিন রাজারবাগের পুলিশ অডিটোরিয়ামে তাদের পোশাক পরিহিত অবস্থায় উপস্থিত হতে বলা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মতিক্রমে পুলিশ সদস্যদের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জনস্বার্থে উল্লিখিত স্থানে বদলি করা হয়েছে। 

এর আগে গেল ১৬ সেপ্টেম্বর কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেনসহ ঊর্ধ্বতন ৬ কর্মকর্তাকে বদলি করা হয়। 

গেল ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় ৫ আগস্ট ৯ জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা করেন সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস। বিবাদীরা সবাই পুলিশের সদস্য। মামলাটির তদন্ত করছে পুলিশের এলিট ফোর্স র‌্যাব।

মেজর সিনহা নিহত হওয়ার পর টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাস ও বরখাস্তকৃত পুলিশ পরিদর্শক লিয়াকত আলীসহ ৭ জনকে গ্রেফতার করা হলেও ঘুরেফিরে বারবারই কক্সবাজারের এসপি এ বি এম মাসুদ হোসেনের দায়িত্বহীনতার অভিযোগ উঠে। 

মেজর সিনহার পরিবারের পক্ষ থেকে করা হত্যা মামলায় এসপির নাম উল্লেখ করার আবেদন করলেও আদালত তা খারিজ করে দেন। 

ট্যাগ: bdnewshour24