banglanewspaper

বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে আজ ঢাকা ছাড়বেন সৌদি আরবে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের একাংশ। এতে ১৬ ও ১৭ মার্চের জেদ্দার রিটার্ন টিকিটধারীরা আসন নিশ্চিত করা সাপেক্ষে সৌদিতে যেতে পারবেন।

শনিবার (২৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে যাবে। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানায়, করোনা মহামারিতে সৌদি আরব থেকে বাংলাদেশে এসে আটকেপড়া প্রবাসীদের সে দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। মহামারিকালে যারা সৌদি আরবে কর্মস্থলে ফিরতে পারছিলেন না, তারা এসব ফ্লাইটে সৌদি আরবে যেতে পারবেন। এর মধ্যে জেদ্দার উদ্দেশ্যে একটি ফ্লাইট আজ (শনিবার) ছেড়ে যাচ্ছে।

আগামীকাল রোববার (২৭ সেপ্টেম্বর) প্রবাসীদের নিয়ে বিমানের আরেকটি ফ্লাইট রিয়াদ রুটে যাবে। এছাড়া, এই দুটি রুটে বিমানের আরও দুটি ফ্লাইট পরিচালিত হবে আগামী ২৯ ও ৩০ সেপ্টেম্বর।

তবে, প্রত্যেক যাত্রীর কোভিড নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক এবং নমুনা সংগ্রহের ৪৮ ঘণ্টার মধ্যে সৌদি আরব পৌঁছতে হবে। সব যাত্রীকে ঢাকা থেকে কোভিড পরীক্ষা করতে হবে এবং ঢাকা থেকেই যাত্রা করতে হবে।

বিমান সূত্রে জানা গেছে, ফ্লাইট ছাড়ার ৬ ঘণ্টা আগে যাত্রীদের স্মার্ট ফোনসহ বিমানবন্দরে উপস্থিত হতে হবে। যাত্রীদের কোভিড-১৯ নেগেটিভ টেস্ট ফলাফলের ৬টি কপি বহন করতে হবে এবং আর সময় গণনা শুরু হবে নমুনা সংগ্রহের সময় থেকে। যাত্রীদের সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জারিকৃত কোভিড-১৯ স্বাস্থ্য সুরক্ষা নিয়ন্ত্রণ এবং পদক্ষেপগুলো মেনে সৌদি আরবে প্রবেশ করতে হবে।

এদিকে গত ১৮ থেকে ২০ মার্চের জেদ্দা এবং ১৮ ও ১৯ মার্চের রিয়াদের বিমানের রিটার্ন টিকেটধারী যাত্রীদের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনস আগামী ২৯ সেপ্টেম্বর ঢাকা-রিয়াদ ও ৩০ সেপ্টেম্বর ঢাকা-জেদ্দা যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা করবে।

ট্যাগ: bdnewshour24