banglanewspaper

আবারও বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি। করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় সরকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত অব্যাহত রেখেছে। আগামী দু-তিন দিনের মধ্যেই এ সংক্রান্ত ঘোষণা আসতে পারে।

এছাড়াও করোনা ভাইরাসের কারণে স্থগিত থাকা এইচএসসি পরীক্ষা এবং করোনাকালীন শিক্ষা ব্যবস্থা নিয়ে ঘোষণা দেবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, আগামী ৩০ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রী এক সংবাদ সম্মেলনে দেশের করোনার সার্বিক পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর ঘোষণা দিতে পারেন। আর এইচএসসি পরীক্ষা নিয়ে করণীয় কী হতে পারে সে বিষয়েও শিক্ষামন্ত্রীর ঘোষণায় জানা যাবে।

করোনাকালীন শিক্ষা ব্যবস্থা বিষয়ে শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলনে ঘোষণা দেবেন বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী করোনা ভাইরাস বাংলাদেশ শনাক্ত হয় গত ৮ মার্চ। পরের সংক্রমণ বাড়তে থাকলে ২৬ মার্চ থেকে দেশব্যাপী অঘোষিত লকডাউন শুরু হয়।

২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত ৬৬ দিনের সাধারণ ছুটি শেষে ৩১ মে সীমিত পরিসরে অফিস ও ১ জুন থেকে গণপরিবহন খুলে দেওয়া হয়। তবে শিক্ষার্থীদের ঝুঁকিতে না ফেলতে কয়েকদফা ছুটি বাড়ানো হয়। গত ১ সেপ্টেম্বর থেকে আগামী ০৩ অক্টোবর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়েছে।

ট্যাগ: bdnewshour24