banglanewspaper

করোনা ভাইরাসের কারণে আটকেপড়া সৌদি প্রবাসী বাংলাদেশিদের সেদেশে ফেরত পাঠাতে আরও ফ্লাইট সংখ্যা বাড়ানোর জন্য সৌদি আরবকে অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

রবিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদের সাথে ফোনে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী এ অনুরোধ করেন।

এ সময় ড. মোমেন আকামার মেয়াদ বৃদ্ধি ও ভিসা প্রদানে সৌদি আরবের সিদ্ধান্তকে স্বাগত জানান। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চলাচলে অনুমতি দেওয়ায় সৌদি পররাষ্ট্রমন্ত্রীকে তিনি ধন্যবাদ জানান। একইসঙ্গে ঢাকা-দাম্মাম রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়ার জন্য সৌদি পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানান আব্দুল মোমেন।

এদিকে প্রবাসী শ্রমিকদের তাদের কর্মস্থলে ফিরে যাওয়ার বিভিন্ন প্রতিবন্ধকতা মধ্যে গত বুধবার ইতিবাচকভাবে সাড়া দেন সৌদি সরকার। এছাড়া গতকাল শনিবার ভোরে সৌদি এয়ারলাইন্সের প্রথম ফ্লাইট এসভি-৮০২ করে তিন শতাধিক যাত্রী নিয়ে দেশটির উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যান।

একইসঙ্গে প্রবাসী বাংলাদেশিদের নিজ নিজ কর্মস্থলে ফিরে যেতে সহায়তা করার জন্য রবিবার টানা চতুর্থদিনের মতো টিকিট বিক্রি অব্যাহত রেখেছে সৌদি এয়ারলাইন্স। বর্তমানে বর্তমানে রিয়াদ, মদিনা ও জেদ্দায় বাংলাদেশ বিমান চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

ট্যাগ: bdnewshour24