banglanewspaper

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমকে আজ বৃহস্পতিবার হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হবে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) ওয়াহিদা খানমের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হসপিটালের অধ্যাপক ডা. জাহেদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওয়াহিদা খানমের ব্রেনের একটি অংশ পুরো প্যারালাইজড ছিল, সেটার এখন যথেষ্ট উন্নতি হয়েছে। ফলে তিনি এখন অন্য কারোর সাপোর্ট ছাড়া একা একাই হাঁটতে পারছেন। তিনি এখন কথা বলতে পারছেন। বৃহস্পতিবার আমরা তাকে ছাড়পত্র দেব। ফলোআপ চিকিৎসা এবং ফিজিওথেরাপি নেওয়াই এখন প্রধান কাজ। ফিজিওথেরাপি পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) নিতে পারেন কিংবা চাইলে বাসায় থেকেই নিতে পারেন।

এর আগে গত ২ সেপ্টেম্বর রাত আড়াইটার দিকে উপজেলা পরিষদ চত্বরে ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে ঢুকে হামলা করে দুর্বৃত্তরা। এতে গুরুতর আহত হন তিনি। পরে ইউএনও ওয়াহিদা অচেতন হয়ে পড়লে মৃত ভেবে হামলাকারীরা পালিয়ে যায়। ভোরে স্থানীয়রা টের পেয়ে তাদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এরপর উন্নত চিকিৎসার জন্য রংপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনা হয় ইউএনও ওয়াহিদাকে। বর্তমান তিনি ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন।

ট্যাগ: bdnewshour24