banglanewspaper

এক তরুণীকে ধর্ষণের অভিযোগে মিরপুর মডেল থানায় দায়ের করা মামলায় গ্রেফতার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ আল সাহবাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। ওই ধর্ষণকাণ্ডে সহায়তার অভিযোগে গ্রেফতার বিবি ফাতেমা ঝুমুর  (৩৫) নামে এক নারীর বিরুদ্ধে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। 

বৃহস্পতিবার (১ অক্টোবর) আসামিদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য পুলিশের পক্ষ থেকে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে আসামিদের জামিনের আবেদন করেন। 

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক ধীমান চন্দ্র মণ্ডল ছাত্রলীগ নেতা সবুজকে ৫ দিন ও বিবি ফাতেমাকে ৩ দিনের রিমান্ডে পাঠান। 

সিলেটের এমসি কলেজে নববধূকে গণধর্ষণের রেশ কাটতে না কাটতেই নিজ বাসায় নিয়ে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে গতকাল বুধবার রাতে ভুক্তভোগী তরুণী ওই ছাত্রলীগ নেতা সবুজের বিরুদ্ধে মিরপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পরে রাতেই রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সবুজ ও বিবি ফাতেমাকে গ্রেফতার করে পুলিশ।  

মামলার এজাহারে বলা হয়, গত ২৮ সেপ্টেম্বর রাজধানীর ৬০ ফুট এলাকায় নিজ বাসায় নিয়ে ওই তরুণীকে ধর্ষণ করেন ছাত্রলীগ নেতা সবুজ। মামলায় বিবি ফাতেমাকে ধর্ষণে সহায়তাকারী হিসেবে উল্লেখ করা হয়েছে। 

ধর্ষণের আলামত পরীক্ষার জন্য ভুক্তভোগী তরুণীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। 

বৃহস্পতিবার ঘটনার সত্যতা নিশ্চিত করে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, বুধবার রাতে ধর্ষণের অভিযোগ এনে ভুক্তভোগী তরুণী নিজেই বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পরে রাতেই সবুজ ও বিবি ফাতেমাকে গ্রেফতার করা হয়। 

ওসি বলেন, ‘গ্রেফতারকৃত সবুজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ রয়েছে, এজন্যই তাকে গ্রেফতার করা হয়েছে। এখানে রাজনৈতিক পরিচয় মুখ্য নয়। তবে বিষয়টি আমরা খতিয়ে দেখছি। গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার আদালতে পাঠানো হচ্ছে।’

তবে এ ব্যাপারে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তা সম্ভব হয়নি। দুজনেরই ফোন নম্বর বন্ধ পাওয়া যায়।

গত ২৫ সেপ্টেম্বর সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজের ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে নববধূকে গণধর্ষণের অভিযোগ উঠে ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে। অভিযুক্তরা সবাই ওই কলেজের এবং স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মী বলে জানা যায়।   

ট্যাগ: bdnewshour24