banglanewspaper

বরগুনার বহুল আলোচিত রিফাত হত্যা মামলার পূর্ণাঙ্গ রায়ের কপি হাতে পেয়েছেন মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর। উচ্চ আদালতে আপিল করতে রায়ের কপি নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন তিনি।

শনিবার সন্ধ্যা সাতটার দিকে বরগুনা জেলা ও দায়রা জজ আদালত থেকে পূর্ণাঙ্গ রায়ের সার্টিফায়েড কপি হাতে পান মিন্নির বাবা। পূর্ণাঙ্গ রায়ে বলা হয়, মিন্নিই ছিলো রিফাত হত্যার মূল হোতা।

রায়ের কপি পাওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম। রায়ের কপি নিয়ে মিন্নির বাবা রাতেই ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন। রবিবার উচ্চ আদালতে আপিলের জন্য আবেদন করবেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৬ জুন রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। পরে ওই ঘটনায় রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফের দায়ের করা মামলায় প্রধান সাক্ষী মিন্নিকে আসামি করা হলে মামলা নতুন দিকে মোড় নেয়।

গত বুধবার বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের দেয়া রায়ে মিন্নি, রিফাত ফরাজী, আল কইয়ুম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, মো. রেজোয়ানুল আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় ও মো. হাসানকে মৃত্যুদণ্ড ও প্রত্যেক আসামিকে পঞ্চাশ হাজার টাকা করে জরিমানার নির্দেশ দেন।

প্রাপ্তবয়স্ক বাকি চার আসামিকে বেকসুর খালাস দেয়া হয়। ওই রায় দেয়ার চার কার্যদিবসের মধ্যে দণ্ডিত আসামিদের উচ্চ আদালতে আপিল করার জন্য রায়ে উল্লেখ করা হয়।

ট্যাগ: bdnewshour24