banglanewspaper

নাম নিয়ে বেকায়দায় ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান। যে কারণে নামই পরিবর্তন করতে চাচ্ছেন এই ওপেনার। তবে তা নিজের নাম নাম নয়। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ওপেনার তানজিদ হাসান তামিমের নাম। 

দুজনেই বাঁহাতি ওপেনার। খেলার ধরণ প্রায় এক। বিসিবি প্রেসিডেন্টস কাপে একই দলের হয়ে খেলছেন। কিন্তু তাতে সমস্যা ছিল না। সমস্যা দেখা দিল নামে। দুজনের নামই তামিম। স্বাভাবিকভাবেই দলের অনুশীলনে ‘তামিম’ নামেই সবাই ডাকে। কেউ ডাক দিলে দুজনই মাথা ঘুরিয়ে তাকান। এ নিয়ে ‘বড় তামিম’ আছেন দোটানায়।

সোমবার (১২ অক্টোবার) সন্ধ্যায় বিসিবি প্রেসিডেন্টস কাপ টুর্নামেন্টের ম্যাচের আগের অনুশীলন করতে এসেছিলেন তামিম একাদশের ক্রিকেটাররা। তরুণ ও অভিজ্ঞদের নিয়ে সাজানো তামিম একাদশের হয়ে খেলবেন ‘ছোট’ তামিম। 

তবে তার আগে অধিনায়ক তামিম চাইছেন নাম বিড়ম্বনা দূর করতে। তাই ছোট তামিমের জন্য ছদ্ম নাম খুঁজছেন তিনি। অনুশীলন শেষে তামিম বলেছেন, ‘তামিমের সঙ্গে ওপেন করব। আমরা একটু দ্বিধান্বিত হয়ে যাই। এত দিন তো সবাই তামিম ভাই বলে ডাকত। এখন অনেকে ওকে তামিম বলে ডাকে। ফলে দুজনকেই তাকাতে হয়। আমি তাই বলেছি ওকে যদি অন্য কোনো নামে ডাকা যায়!’

অনুশীলনে দুই তামিম একই সঙ্গে ব্যাট করেছেন প্রায় ৪০ মিনিটের মতো। আগ্রাসী মেজাজের ব্যাটিং করে তানজিদ হাসান তামিম নজর কেড়েছেন আরেক প্রান্তে থাকা অধিনায়ক তামিমের। তানজিদের বেশ কিছু কাভার ড্রাইভ তামিম চেয়ে চেয়ে দেখেছেন মুগ্ধ দৃষ্টিতে। উড়িয়ে মারা শটগুলোর দিকেও ছিল তামিমের চোখ।

অনুশীলন শেষে ছোট তামিমকে নিয়ে বড় তামিম বলেন, ‘ওর সঙ্গে নেট ভাগাভাগি করেছি, ওকে যতটা দেখলাম, বেশ সম্ভাবনাময় খেলোয়াড়। আশা করি ও অনেক দূর যাবে।’

ট্যাগ: bdnewshour24