banglanewspaper

কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। বুধবার করোনা পরীক্ষা করা হলে তার রিপোর্ট নেগেটিভ আসে।

সৌমিত্রের মেয়ে পৌলমী বসু বলেন, আমার বাবা এখন আরো একটু ভালো আছেন, কালকের তুলনায় শারীরিক অবস্থার এক শতাংশ উন্নতি হয়েছে। আজও কিছু পরীক্ষা করা হয়েছে, বৃহস্পতিবার সেগুলোর রিপোর্ট হাতে পাব হয়তো। আপনাদের প্রার্থনা ও ভালোবাসার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি আছেন এই অভিনেতা।

হাসপাতাল সূত্রে বলেছে,  ‘দু’বার প্লাজমা থেরাপি ভালো কাজে দিয়েছে। শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। প্রয়োজনে আবারও দেওয়া হতে পারে। তার অঙ্গ-প্রত্যঙ্গ সচল আছে, শরীরে সোডিয়াম-পটাশিয়ামের তারতম্য ছিল। সোডিয়ামের মাত্রা বৃদ্ধি এখনো উদ্বেগে রেখেছে চিকিৎসকদের।’

সৌমিত্র চট্টোপাধ্যায় ১৯৩৫ সালের ১৯ জানুয়ারি পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরে জন্মগ্রহণ করেন। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয়ের আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজে সাহিত্য নিয়ে পড়াশোনা করেন। ১৯৫৯ সালে প্রথম সত্যজিৎ রায়ের পরিচালনায় ‘অপুর সংসার’ ছবিতে অভিনয় করেন। সত্যজিতের ৩৪টি সিনেমার মধ্যে ১৪টিতে অভিনয় করেছেন এই অভিনেতা। সিনেমা ছাড়াও নাটক ও যাত্রায় অভিনয় করেছেন তিনি। 

ট্যাগ: bdnewshour24