banglanewspaper

গত বছর এই দিনে বাংলাদেশের ক্রিকেটে ঝড় বয়ে গিয়েছিল।  জুয়াড়ির কাছ থেকে অনৈতিক প্রস্তাব পাওয়ার বিষয়টি চেপে যাওয়ায় দেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান নিষিদ্ধ হয়েছিলেন এক বছরের জন্য।

আজ থেকে তিনি মুক্ত। তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) খুশি।

সাকিবের নিষেধাজ্ঞামুক্ত হওয়া প্রসঙ্গে বুধবার বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘সাকিব আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। অবশ্যই তার প্রত্যাবর্তন আমাদের জন্য স্বস্তি ও আনন্দের। আমরা আশা করব, সাকিব যেভাবে আমাদের জাতীয় দলে ও অন্যান্য টুর্নামেন্টে অবদান রেখেছেন সেভাবেই ফিরে আসবেন।’ এদিকে পাঁচ দলের টি-টিয়েন্টি টুর্নামেন্টের জন্য স্পন্সরদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছেন বলে জানান বিসিবির সিইও। বিসিবি এরই মধ্যে স্পন্সর চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে। আগামী বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ দলের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে।

এ নিয়ে কী পরিকল্পনা চলছে জানতে চাইলে নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা তিন দলের একটা টুর্নামেন্ট করেছি। সামনে পাঁচ দলের টুর্নামেন্ট করব। এটা পরিকল্পনার একটা অংশ। তার পরেই আমাদের আইসিসির এফটিপি অনুসারে ওয়েস্ট ইন্ডিজকে আতিথেয়তা দেয়ার কথা রয়েছে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের যোগাযোগ হচ্ছে। ক্যারিবীয় বোর্ডকে সংশ্লিষ্ট যে পরিকল্পনা ও কোভিড-১৯ ম্যানেজমেন্ট পরিকল্পনা যেটা আছে, সেটা খুব শিগগিরই পাঠিয়ে দেব। তারপর হয়তো দুই বোর্ড আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।’

ট্যাগ: bdnewshour24