banglanewspaper

মা ইলিশ মাছ রক্ষায় মাদারীপুরের শিবচর, মুন্সীগঞ্জ ও শরীয়তপুর অংশের পদ্মা নদীতে সাড়াশি অভিযান চালিয়েছে প্রশাসন। রাতভর চলা এ অভিযানে ৪৫ জেলেক আটক করা হয়। যার নেতৃত্ব দেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। 

জেলা প্রশাসনের অনুরোধে অভিযানে আকাশে হেলিকপ্টার নিয়ে টহল দেয় বিমান বাহিনীর হেলিকপ্টার । এছাড়াও এ অভিযানে বিপুল সংখ্যক পুলিশ সদস্য, কয়েকজন ম্যাজিস্ট্রেট এ অভিযানে অংশ নেন।

মঙ্গলবার রাত ৯টা থেকে মধ্যরাত ৩ টা পর্যন্ত এ অভিযান চলে। মা ইলিশ রক্ষায় ৩টি ভাগে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পদ্মায় অভিযান চলছে। ধ্বংস করা হয় বিপুল সংখ্যক জাল। জব্দকৃত ইলিশ বিতরন করা হয় এতিমখানায়। 

অভিযানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সানজিদা ইয়াসমিন, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, সিনিয়র সহকারী পুলিশ সুপার আবির হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা রিপন ঘোষ, সহকারী কমিশনার এম রাকিবুল হাসান, ওসি আবুল কালাম আজাদসহ পুলিশের একাধিক টিম।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, মা ইলিশ রক্ষায় শিবচর সংলগ্ন পদ্মা নদীতে সাড়াশি অভিযান চলছে । আমাদের অনুরোধে এ দিন বিমান বাহিনীর হেলিকপ্টারও অংশ নেয়। সাড়াশি অভিযানের কারনে নদীতে মাছ শিকারীদের সংখ্যা কমে এসেছে। অভিযান ৩ টি ভাগে প্রতিদিন অব্যাহত থাকবে।

ট্যাগ: bdnewshour24