banglanewspaper

এক বছর আগে এই দিনে বাংলাদেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানকে নিষিদ্ধ করে আইসিসি। জুয়াড়ির কাছ থেকে অনৈতিক প্রস্তাব পাওয়ার বিষয়টি চেপে এক বছরের জন্য মাঠের বাইরে চলে যান।

আজ থেকে তিনি মুক্ত। তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) খুশি। ১৫ নভেম্বর টি২০ টুর্নামেন্ট দিয়েই  ক্রিকেটে ফিরবেন বলে বিসিবি সূত্র জানিয়েছে। 

এখন সাকিবের প্রত্যাবর্তনের অপেক্ষায় মুশফিক-মোস্তাফিজরা এখন ব্যাকুল।  সাকিবকে সামনে না পেয়ে সোশ্যাল মিডিয়ায় আবেগঘন বার্তা দিয়েছেন তার প্রিয় সতীর্থ উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। 

সাকিবের সঙ্গে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করার স্মৃতি রোমন্থন করলেন মুশফিক। শুধু মুশফিকই নয়; সাকিবের ফেরা নিয়ে উচ্ছ্বসিত মোস্তাফিজ, লিটন, সাইফউদ্দিনরাও।

যার যার ফেসবুক টাইমলাইনে সাকিবকে স্বাগত জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন তার সতীর্থরা। টাইগার ওপেনার লিটন দাস লিখেছেন, ‘স্বাগত কিংবদন্তি!’ সাকিবের সঙ্গে খেলার একটি মুহূর্তের ছবি পোস্ট করে ভালোবাসার চিহ্ন যুক্ত করে কাটার মাস্টার লিখেছেন, ‘ওয়েলকাম ব্যাক সাকিব ভাই।’

উইকেটকিপার নুরুল হাসান লিখেছেন, ‘ক্রিকেট মাঠে সাকিব আল হাসান ভাই আপনাকে আবারও স্বাগত। বাঘের মতো গর্জন ছুড়বেন, সেটি শুনতে আর তর সইছে না!’

সবচেয়ে বেশি আবেগতাড়িত পোস্ট দিয়েছেন তরুণ পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন। 

সাকিবের সঙ্গে তোলা সেলফি পোস্ট করে ২৩ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডার লিখেছেন, এটি আমার প্রথম ওডিআই সিরিজের তোলা ছবি আফ্রিকা সফরে। ছোটবেলা থেকেই উনাদের খেলা দেখেই বড় হয়েছি এবং একপ্রকার আর পাঁচটা দর্শকের মতো আমিও উনার বিশাল ফ্যান। ইনশাআল্লাহ যদি কখনও টেস্ট অভিষেক হওয়ার সুযোগ হয় আমার, ইচ্ছা আছে– উনার কাছ থেকেই টেস্ট ক্যাপটা নেয়ার। সুস্থভাবে নিরাপদে দেশে ফিরে আসেন ভাই। আবার মাঠে দর্শক দেখার অপেক্ষায় রইলাম।

সবাই সাকিবকে নিয়ে অনেক কিছুই লিখলেও নিজের ফেরা নিয়ে তেমন কিছুই লেখেননি সাকিব।  সামাজিক যোগাযোগমাধ্যমে এডিট করা নিজের জ্বলজ্বলে চোখের ছবি পোস্ট করে লিখেছেন-‘টাইগার, টাইগার...।’

ট্যাগ: bdnewshour24