banglanewspaper

মোবাইলে পরিচয়, মোবাইলেই প্রেম। প্রেম শুরুর পর দু'জনের ভিডিও চ্যাটিং। পরবর্তীতে সম্পর্কে মনোমালিন্য হলে ছেলেটি ফেসবুকে মেয়েটির আপত্তিকর ছবি ও ভিডিও ফেসবুকে ছেড়ে দেয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর আপত্তিকর ছবি ও ভিডিও প্রকাশের অভিযোগে একই বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ।

রাজধানীর শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে ওই ছাত্রীর করা মামলায় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোফাজ্জল হোসেন সাদাতকে গ্রেফতার করা হয়।

শনিবার (৩১ অক্টোবর) সারারাত অভিযান চালিয়ে ভোরের দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডিএমপির রমনা জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) এস. এম. শামীম।

রবিবার (১ নভেম্বর) রাতে এসি এস. এম. শামীম ব্রেকিংনিউজকে জানান, ভিক্টিম ওই ঢাবি ছাত্রী গতকাল শনিবার শাহবাগ থানায় এসে ডিজিটাল সিকিউরিটি আইন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।

তিনি বলেন, ঢাবির ওই ছাত্রীর সঙ্গে গ্রেফতার সাদতের পরিচয় হয় মোবাইলে। পরিচয়ের পর প্রেমও হয় মোবাইলেই। এরর শুরু হয় দুজনের মধ্যে ফেসবুকে ভিডিও চ্যাটিং। ভিডিও ব্যাটিংয়ের সময় সাদত মেয়েটির গোপন ও স্পর্শকাতর ছবি ও ভিডিওগুলো সংরক্ষণ করে রাখে। পরবর্তীতে দু'জনের মধ্যে মনোমালিন্য হওয়ার পর সাদত ছবি ও ভিডিওগুলো ফেসবুকে ছড়িয়ে দেয়।

তখন ওই ছাত্রী ঢাকা বিশ্যবিদ্যালয়ের নিরাপত্ত মঞ্চ নামক ফেসবুক পেজে নিজের নিরাপত্তা ও সম্মানের কথা উল্লেখ করে সকলের সহযোগিতা চান। পরবর্তীতে তার এক বন্ধুর পরামর্শে তিনি শাহবাগ থানায় এসে মামলটি করেন। 

সিনিয়র সহকারী কমিশনার (এসি) এস. এম. শামীম আরও বলেন, এ ধরনের অপরাধ যারা করবে তাদের কাউকে ছাড় দেয়া হবে না। একটি মেয়ের জীবন নিয়ে খেলার অধিকার কারো নেই।

রবিবার তাকে আদালতে চালান দেয়া হয়েছে এবং মহামান্য আদালত সাদতের তিন দিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন বলেও জানান তিনি।

ট্যাগ: bdnewshour24