banglanewspaper

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের আইন সম্পাদকের পদ পেয়েছেন ফেসবুকে লাইভ করে আলোচনায় আসা আইনজীবী ও যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর সৈয়দ সায়েদুল হক সুমন। 

শনিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় যুবলীগের আইন সম্পাদক পদ পাওয়ার বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

পদ পাওয়ার পর দায়িত্ব পালনে সবার সহযোগিতা ও দোয়া কামনা করে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাসও দিয়েছেন সুমন।

ফেসবুক স্টাটাসে তিনি লেখেন, ‘কমিটিতে নাম থাকা কোন সুবিধা নয়, বরং বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ভাইয়ের সম্মান পাহারার দায়িত্ব নেয়া। দায়িত্ব পালনে সবার সহযোগিতা ও দোয়া কামনা করছি।’

এর আগে শনিবার বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন। সেখানে আইন সম্পাদকের পদ পান আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন।

সম্মেলনের প্রায় এক বছর পর যুবলীগের ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

সৈয়দ সায়েদুল হক সুমন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর হওয়ার পাশপাশি হাইকোর্টেও আইনজীবী হিসেবে কাজ করছেন। 

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনের (আইসিটি) মামলা করেন তিনি। 

আলোচিত ওই ঘটনাটি ব্যাপক পরিচিতি এনে দেয় তাকে। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে সমাজের বেশকিছু অসঙ্গতি নিয়ে লাইভে আসায় আলোচিত হয়ে ওঠেন সুমন।

ট্যাগ: bdnewshour24