banglanewspaper

ব্যাটসম্যান হিসেবে বর্তমানে কে এগিয়ে ভারতের বিরাট কোহলি না পাকিস্তানের বাবর আজম?  ক্রিকেট বিশ্বে এ নতুন বিতর্ক। অনেকে কোহলিকে, কেউ আবার বারবকে এগিয়ে রাখছেন। 

এই বিতর্কটা শুরু করেন ইংল্যান্ডের রিস্ট স্পিনার আদিল রশিদ। কয়েক মাস আগে আদিল রশিদ বলেন, বর্তমান ফর্ম বিবেচনা করলে কোহলির চেয়ে বাবরই ভালো। এর পর বিভিন্ন সময়ে রমিজ রাজা, শহীদ আফ্রিদি ও শোয়েব আখতারের মতো সাবেক পাক তারকারা বিভিন্ন যুক্তি দেখিয়ে কোহলির চেয়ে বাবর আজমকে এগিয়ে রেখে মন্তব্য করেছেন। 

এবার সেই তালিকায় নাম লিখিয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার ফাফ ডু প্লেসি।

সম্প্রতি ক্রিকেট পাকিস্তানকে দেয়া এক সাক্ষাৎকারে ফাফ ডু প্লেসি বলেন, হ্যাঁ, আমি বিরাট কোহলি ও বাবর আজমের মধ্যে আমি সাদৃশ্য খুঁজে পাই। আমি দুজনকেই অত্যন্ত উচ্চ মানের ক্রিকেটার মনে করি। কিন্তু গত এক বছর ধরে বাবর যেভাবে খেলছেন, তিনি আরেকটু এগিয়ে গেছেন।  নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন। তার একটি সম্ভাবনাময় ভবিষ্যৎ দেখছি আমি। এভাবে খেলে যেতে থাকলে বাবর আজম ক্রিকেটের মহাতারকায় পরিণত হতে পারবেন।

বাবরের প্রশংসায় ডুপ্লেসি আরও বলেন, টি-টোয়েন্টিতে বাবর আজমের পারফরম্যান্স চোখে পড়ার মতো। যারা তার প্রতিভাকে নজরে আনছেন না, তারা টি-টোয়েন্টিতে বাবরের অসাধারণ সব পারফরম্যান্সের দিকে লক্ষ্য দিক। 

বর্তমানে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) পেশোয়ার জালমির হয়ে খেলছেন ফাফ ডুপ্লেসি। 

পাকিস্তানের মাঠে ফের খেলায় ফেরা নিয়ে ডুপ্লেসি বলেন, আমার কাছে এখন সবচেয়ে বড় আনন্দের বিষয় হলো যে, পাকিস্তানের মাঠে খেলা ফিরেছে। ১৫ বছর আগে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে প্রথম পাকিস্তানে খেলতে এসেছিলাম। করাচি স্টেডিয়ামে খেলা হয়েছিল। এত বছর পর ওই মাঠের দেখা পেয়ে আমি অভিভূত।

ট্যাগ: bdnewshour24