banglanewspaper

আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সবচেয়ে 'ভিআইপি' টিম হলো জেমকন খুলনা। সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ একই দলে। সমর্থকদের মাঝে কিউরিসিটি ছিল, কে হচ্ছেন অধিনায়ক? সাকিব নাকি মাহমুদউল্লাহ। পাল্লা ভারী ছিল সাকিবের দিকেই। তবে শেষ পর্যন্ত নেতা হয়ে গেলেন মাহমুদউল্লাহ। 

মঙ্গলবার (১৭ নভেম্বর) দলটির ব্যবস্থাপনা পরিচালক কাজী ইনাম আহমেদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেন।

ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে দলটির ব্যবস্থাপক জানান, 'মাহমুদউল্লাহ জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার। আমরা অত্যন্ত আনন্দিত যে, দলে সাকিব এবং মাহমুদউল্লাহর মতো ক্রিকেটার পেয়েছি। এর আগে তিন মৌসুমে খুলনা টাইটান্সের হয়ে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা আছে রিয়াদের। তাই তার অধীনে শিরোপা জয়ের স্বপ্ন দেখছি আমরা।'

নিষেধাজ্ঞা শেষ করে খুলনার হয়ে এই টুর্নামেন্ট দিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন সাকিব। অন্যদিকে জাতীয় দলের বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহও ছিলেন বিবেচনায়। শেষপর্যন্ত তার হাতেই দলের গুরুদায়িত্ব তুলে দিয়েছে আসরের সবচেয়ে বেশি খরুচে দলটি। বড় বড় সব তারকাকে নেওয়ায় ১৬ জনের জন্য খুলনার খরচ হয়েছে ১ কোটি ১৪ লাখ টাকা। যাতে  'এ' গ্রেডের পাঁচ ক্রিকেটার, 'বি' গ্রেডের ৩ জন, 'সি' গ্রেডের ৫ জন এবং 'ডি' গ্রেডের ৬ জন ক্রিকেটার আছেন।

এদিকে কিছুদিন আগে মাহমুদউল্লাহ রিয়াদ করোনায় আক্রান্ত হয়েছিলেন। যে কারণে তিনি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে যেতে পারেননি। তবে সুখের বিষয় হলো, আজই মাহমুদউল্লাহ জানিয়েছেন যে, তার সর্বশেষ রিপোর্ট নেগেটিভ এসেছে। আগামীকাল বুধবার থেকেই তার অনুশীলনে ফেরার কথা আছে। 

জেমকন খুলনা : 
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, হাসান মাহমুদ, আল-আমিন হোসেন, শামিম পাটোয়ারি, আরিফুল হক, শফিউল ইসলাম, শুভাগত হোম, শহীদুল ইসলাম, মোহাম্মদ রিশাদ হোসেন, জাকির হোসেন, নাজমুল ইসলাম অপু, সালমান হোসেন, জহুরুল ইসলাম অমি।

ট্যাগ: bdnewshour24