banglanewspaper

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জানুয়ারিতে ঢাকা আসছে ওয়েস্ট ইন্ডিজ। আগামী বছর ৭ জানুয়ারি উইন্ডিজ ক্রিকেট দলের ঢাকায় আসার কথা। মঙ্গলবার (১৭ নভেম্বর) ব্যাপারটি সংবাদমাধ্যমে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশনস চেয়ারম্যান আকরাম খান।

বাংলাদেশ সফরে ওয়েস্ট ইন্ডিজের খেলা কথা দুটি টেস্ট। কিন্তু তারা চাইছে একটি ম্যাচ খেলতে। যদিও এ ব্যাপারে এখনও দুই বোর্ড সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি। 

তবে আগামী ৭ জানুয়ারি ক্যারিবীয়রা ঢাকায় আসবে বলে জানিয়েছেন আকরাম খান। তিনি বলেন, ‘আন্তর্জাতিক অঙ্গনে ফেরার ইম্প্রেশন-টা ভাল হওয়া চাই। যাতে অন্যদেশগুলোও বাংলাদেশে নিশ্চিন্তে আসতে পারে। বিসিবি টি-টোয়েন্টি কাপ দিয়ে সেই মিশনের জন্য পুরোপুরি প্রস্তুত হতে চায়। পাঁচ দলের টুর্নামেন্টের সুরক্ষানীতি নিয়ে থাকছে কঠোর।’
 
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ দল খেলবে ঢাকা ও চট্টগ্রাম ভেন্যুতে। ভবিষ্যতের জন্য এই সিরিজ সফলভাবে আয়োজন করতে চায় বিসিবি জানিয়েছে ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান আকরাম খান। 

করোনাকালে ক্রিকেটে সবচেয়ে বেশি সরব ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ড সফরে গিয়ে তারাই প্রথম ভাঙে করোনা বাধা। এখন রয়েছে নিউজিল্যান্ডে। সেখানে খেলা শেষ করতে না করতে আসবে বাংলাদেশে। ধকলের সাথে করোনা সতর্কতায় সে কারনে একটা টেস্ট কম খেলার প্রস্তাব দিয়ে রেখেছে উইন্ডিজ বোর্ড। এ ব্যাপারে সিদ্ধান্তে না পৌঁছাতে পারলেও দুই বোর্ড কোয়ারেন্টিন-অনুশীলন সুবিধাসহ নানা বিষয় নিয়ে আলোচনা করছে। 

ওয়েস্ট ইন্ডিজ আসলে ঠিক দশ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। তার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি লিগে পাখির চোখ রাখছে। কেননা এ টুর্নামেন্টের মধ্যে থেকেই দল নির্বাচন করবেন নির্বাচকরা।  ২৪ নভেম্বর শুরু হয়ে এই টুর্নামেন্ট শেষ হবে ১৮ ডিসেম্বর।

ট্যাগ: bdnewshour24