banglanewspaper

সিরাজগঞ্জের শাহজাদপুরে ৪ জেএমবি জঙ্গিকে আটকের ঘটনায় থানায় ৩টি মামলা দায়ের করা হয়েছে। র‌্যাব-১২ এর সিরাজগঞ্জ কোম্পানীর ডিএডি আনোয়ারুল ইসলাম শনিবার সন্ধ্যায় বাদী হয়ে বিস্ফোরক, অস্ত্র ও সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করেন।

তারা হলো জেএমবি’র পাবনা-সিরাজগঞ্জের আঞ্চলিক কমান্ডার পাবনার সাঁথিয়ার কিরণ ওরফে শামিম ওরফে হামিম (২২), নাঈমুল ইসলাম (২২), দিনাজপুরের আতিয়ার রহমান ওরফে কলম সৈনিক (৩৩) ও সাতক্ষীরার তালার আমিনুল ইসলাম শান্ত (২২)।

 শাহজাদপুর থানার ওসি শাহীদ মাহমুদ খান ও র‌্যাব জানায়, বৃহস্পতিবার রাত ১১টায় রাজশাহী শাহ মখদুম থানা এলাকায় জেএমবি’র রাজশাহী বিভাগীয় আঞ্চলিক সভা চলাকালীন সময়ে র‌্যাব অভিযান চালিয়ে বিভাগীয় আমির মাহমুদ ওরফে জুয়েল (২৪) সহ চারজন জঙ্গিকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্য মতে শুক্রবার ভোর রাতে শাহজাদপুরের শেরখালী উকিলপাড়া অস্থায়ী আস্তানায় অভিযান চালায় র‌্যাব। তখন জঙ্গিরা র‌্যারের উপস্থিতি টের পেয়ে ৪ থেকে ৫ রাউন্ড গুলি বর্ষণ করে। 

এরপর র‌্যাব তাদের আত্মসমর্পণের আহবান জানালে সকাল সাড়ে ১০টার সময় ৪ জঙ্গি আত্মসমর্পণ করে। জঙ্গিদের আস্তানা থেকে দুটি বিদেশি গুলি ভরা পিস্তল, গুলির খোসা, গান পাউডার, বোমা তৈরির ডেটোনেটর, লোহার স্প্রিন্টার, জিহাদী বই, পতাকা ও জঙ্গি প্রশিক্ষণের বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। 

এরপর র‌্যাব-১২ সদস্যরা প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে শনিবার দুপুরে শাহজাদপুর থানা পুলিশের কাছে ৪ জঙ্গিকে হস্তান্তর করে। সন্ধ্যায় পুলিশ তাদের আদালতের মাধ্যমে সিরাজগঞ্জ জেল হাজতে প্রেরণ করে।

ট্যাগ: bdnewshour24