banglanewspaper

সাভার, ধামরাই ও টাঙ্গাইলের ৮ পৌরসভায় বইছে নির্বাচনী হাওয়া। দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রে দৌড়ঝাঁপ ছাড়াও এলাকায় ব্যানার-পোস্টার লাগিয়ে নেতাকর্মীদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা চলছে সম্ভাব্য প্রার্থীদের। ক্ষমতাসীন আওয়ামী লীগ ছাড়াও বিএনপির সম্ভাব্য প্রার্থীরাও আছেন মাঠে। নির্বাচনের আলোচনা চলছে সাধারণ মানুষের মাঝেও।

ঢাকার কাছে সাভার ও ধামরাই পৌরসভা। সাভার পৌরসভায় ৯ ওয়ার্ডে প্রায় ২ লাখ ভোটার। মেয়াদ শেষ হয়ে আসায় নড়েচড়ে বসেছেন সম্ভাব্য প্রার্থীরা। ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী হতে হাফডজন নেতা দৌড়ঝাঁপ শুরু করেছেন। আছে সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীদেরও নানা তৎপরতা।

নির্বাচনের হাওয়া বইছে ধামরাই পৌর এলাকায়ও। দলীয় মনোনয়ন পেতে পোস্টার, ব্যানার, মতবিনিময়, পথসভাসহ নানা কর্মসূচিতে কেন্দ্র ও তৃণমূলের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন সম্ভাব্য প্রার্থীরা। চা-স্টল, হাট-বাজার ও জনবহুল স্থানে সাধারণ মানুষের মুখেও চলছে ভোটের আলোচনা।

ভোটার ও সম্ভাব্য প্রার্থীরা সবাই চান সুন্দর সুষ্ঠ পরিবেশে নির্বাচনটা হোক।
 
টাঙ্গাইলের ১১ পৌরসভার মধ্যে ৮টির মেয়াদ পূর্ণ হবে আগামি ফেব্রুয়ারিতে। দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীদের তোড়জোড় শুরু হয়ে গেছে এরই মধ্যে।

এবার ভোট হবে ইভিএমে। চূড়ান্ত করা হয়েছে ভোটার তালিকাও।

টাঙ্গাইল সিনিয়র নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, নির্বাচন কমিশন যখনই তফসিল ঘোষণা করবে আমরা সাথে সাথে কাজ আরম্ভ করে দিতে পারবো। সেই ভাবে আমরা প্রস্তুতি নিয়ে রেখেছি।

প্রথম ধাপে টাঙ্গাইল, সখিপুর, মধুপুর, মির্জাপুর, ধনবাড়ী, গোপালপুর, ভুঞাপুর ও কালিহাতী পৌরসভার নির্বাচন হবে বলে জানান এই কর্মকর্তা।

ট্যাগ: bdnewshour24