banglanewspaper

মাদকাসক্তির প্রমাণ পাওয়ায় (ডোপ টেস্ট) ঢাকা মহানগর পুলিশের ১০ সদস্যকে চাকরিচ্যুত করা হয়েছে। এছাড়াও সাময়িক বরখাস্ত করা হয়েছে ১৮ জন পুলিশ সদস্যকে। 

রবিবার (২২ নভেম্বর) দুপুরে ডিএমপি’র মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

বর্তমান পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম গতবছর সেপ্টেম্বরে দায়িত্ব নেওয়ার পর পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করার ঘোষণা দেন। তাতে এ পর্যন্ত ৬৮ জনের মাদক নেওয়ার প্রমাণ পাওয়া গেছে জানিয়ে একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা বলেন, তাদের মধ্যে ৭ জন পুলিশের উপ পরিদর্শক (এসআই), একজন সার্জেন্ট, ৫ জন সহকারী উপপরিদর্শক (এএসআই) ৫ জন নায়েক এবং ৫০ জন কনস্টেবল।

তাদের মধ্যে ৪৩ জনের বিরুদ্ধে পুলিশের বিভাগীয় মামলা করা হয় এবং ১৮ জনকে সাময়িক বরখাস্ত করা হয়। মামলা নিষ্পত্তি শেষে ওই ১৮ জনের মধ্যে ১০ জনকেই চাকরিচ্যুত করা হয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

কেবল মাদক সেবন নয়, মাদক ব্যবসার সাথে জড়িত থাকা, মাদক দিয়ে কাউকে ফাঁসানো, উদ্ধার করা মাদক জব্দ তালিকায় কম দেখানোর মত অভিযোগও রয়েছে এই পুলিশ সদস্যদের বিরুদ্ধে।

ডিসি ওয়ালিদ হোসেন আরও বলেন, এটি একটি চলমান প্রক্রিয়া। মাদকের ব্যাপারে আমরা জিরো টলারেন্স নীতি নিয়ে চলি। এখানে কাউকে ছাড় দেওয়ার সুযোগ নেই।

ট্যাগ: bdnewshour24