banglanewspaper

ইরানের জনগণ যুক্তরাষ্ট্রের কথিত সর্বোচ্চ চাপ মোকাবেলা অব্যাহত রাখবে মন্তব্য করে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, আমেরিকা খবরদারি করলেও মজার ব্যাপার হচ্ছে তাদের ক্ষমতা ও প্রভাব ভেতরে এবং বাইরে দিন দিন কমছেই।

সালামি বলেন, ইরানি জাতি কুরআন থেকে শিক্ষা নিয়েই ধৈর্যধারণ এবং সর্বোচ্চ চাপ মোকাবেলার পথ বেছে নিয়েছে। কারন, নিষ্ঠুর শাসকদেরকে ইরানি জনগণ কখনও, এমনকি এক সেকেন্ডের জন্যও বিশ্বাস করেনি। রবিবার রাজধানী তেহরানে এক অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় জেনারেল সালামি এসব কথা বলেন। 

আইআরজিসি প্রধান বলেন, “ইরান সব ধরনের চাপ মোকাবেলা করতে সক্ষম হচ্ছে এ কারণে যে, ইরানের উপর সৃষ্ট চাপের চেয়ে তেহরানের চাপ মোকাবেলার শক্তি অনেক বেশি। শত্রুরা ইরানের জনগণের স্বাস্থ্য, নিরাপত্তা জীবনপ্রণালী এগুলোকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছে কিন্তু এসব ব্যাপারে ইরানের জনগণ সম্পূর্ণভাবে সচেতন এবং তারা বাস্তবতা বোঝে।” 

তিনি আরও বলেন, “ইরানি জনগণ তাদের সমস্ত শক্তি নিয়ে এই বিদেশি সর্বোচ্চ চাপের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। বর্তমানে আমরা পাশ্চাত্যের শক্তির প্রতীক আমেরিকার ক্ষমতা কমে যেতে দেখেছি এবং এই বাস্তবতাকে অস্বীকার করা যাবে না। আমেরিকার যেমন ভেতর থেকে ক্ষয়িষ্ণু শক্তিতে পরিণত হচ্ছে, তেমনি সারা বিশ্বে তার প্রভাব কমে যাচ্ছে।” 

ট্যাগ: bdnewshour24