banglanewspaper

বঙ্গভবনে ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন ফরিদুল হক খান।  তিনি জামালপুর-২ আসনের (ইসলামপুর) আসনের সংসদ সদস্য।  তাকে ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হবে।  মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সোলতান আহমদ এ তথ্য জানান।

অতিরিক্ত সচিব বলেন, ‘সন্ধ্যা ৭টায় তার শপথ অনুষ্ঠিত হবে। ’

এদিকে বঙ্গভবন সূত্রের দেওয়া তথ্য জানা গেছে (২৪ নভেম্বর) সন্ধ্যায় মন্ত্রিসভার সদস্য হিসেবে একজনের শপথ গ্রহণের প্রস্তুতি চলছে। 


 এ বিষয়ে জামালপুরের ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলাম বলেন, ‘এই উপজেলা থেকে নির্বাচিত এই আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান মঙ্গলবার সন্ধ্যা ৬টা 

এ বিষয়ে জামালপুরের ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলাম বলেন, ‘আমার এই উপজেলা তথা (জামালপুর-২) থেকে নির্বাচিত সংসদ সদস্য ফরিদুল হক খান মঙ্গলবার সন্ধ্যা ৬টায় শপথ নিচ্ছেন।  আমরা বিকাল ৫টা নাগাদ এই সংবাদটি জেনেছি।  সংবাদটি পাওয়ার পর স্যারকে অভিনন্দনও জানিয়েছি। ’ 

উল্লেখ্য, গত ১৩ জুন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মৃত্যুর পর থেকে ধর্মমন্ত্রণালয় মন্ত্রিশূন্য রয়েছে।

ফরিদুল হক খান দুলাল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে জামালপুর-২ আসন (ইসলঅমপুর) থেকে নবম, দশম ও একাদশ জাতীয় সংসদে নির্বাচিত সদস্য।  তিনি ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

ফরিদুল হক খান ১৯৫৬ সালের ২ জানুযারি পূর্বপাকিস্তানের জামালপুর জেলার ইসলামপুর উপজেলার উত্তর সিরাজাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন।  তার পিতার নাম মো. হবিবর রহমান খান ও মাতার নাম মোসাম্মৎ ফাতেমা খানম।  তিনি উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা করেছেন।  তিনি ১০ম জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। 

ট্যাগ: bdnewshour24