banglanewspaper

ব্যাট হাতে জ্বলে উঠতে পারেনি অভিজ্ঞতায় ঠাঁসা জেমকন খুলনা। বোলিংয়েও প্রতিপক্ষকে পরীক্ষায় ফেলতে পারেনি মাহমুদউল্লাহর দল। দুই বিভাগের ব্যর্থতায় মিনিস্টার গ্রুপ রাজশাহীর কাছে ছয় উইকেটে হেরেছে খুলনা।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ১৪৬ রানে গুটিয়ে গেছে খুলনা। জবাব দিতে নেমে ১৭.২ ওভারে জয় তুলে নিয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী।

খুলনার দেওয়া ১৪৭ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতে থেকে সাবলীল ছিল রাজশাহী। দলীয় ২৫ রানে প্রথম উইকেট হারায় দলটি। এরপর রনি তালুকদারের সঙ্গে দলকে এগিয়ে নেন নাজমুল হোসেন শান্ত।৭২ রানে এই জুটি ভাঙেন রিসাদ হোসেন। ২৬ রানে সাজঘরে ফেরেন রনি। এরপরও উইকেটে ছিলেন শান্ত। তুলে নেন ব্যক্তিগত হাফসেঞ্চুরি। ১১তম ওভারে রাজশাহী অধিনায়ককে সাজঘরে পাঠান রিসাদই। ৩৪ বলে ৫৫ রান করে ফেরেন তিনি। এরপর বাকিদের ব্যাটে ভর করে জয় তুলে নেয় রাজশাহী।  

এর আগে রাজশাহীর বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকে চাপে পড়ে খুলনা। দলীয় চার রানে প্রথম উইকেট হারায় দলটি। রানের খাতা খোলার আগেই বিদায় নেন ওপেনার ইমরুল কায়েস। এনামুল হক বিজয়ের সঙ্গে জুটি বাঁধেন সাকিব। টিকতে পারেননি। মুকিদুল ইসলাম মুগ্ধের বলে ফরহাদ রেজার হাতে ক্যাচ তুলে দেন তিনি। এরপর একে একে ফিরে যান এনামুল (২৬), জহুরুল ইসলাম (১) ও মাহমুদউল্লাহ (৭)।

দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়া খুলনাকে বাঁচাতে হাল ধরেন আগের ম্যাচের নায়ক আরিফুল হক। শামীম হোসেনের সঙ্গে জুটি বাঁধেন তিনি। ৩৫ রান করে শামীম ফিরলে ভাঙে সেই জুটি। শেষের দিকে শহীদুলকে নিয়ে দলকে এগিয়ে নেন আরিফুল। ইনিংস শেষে ৪১ রানে অপরাজিত ছিলেন তিনি। ৩১ বলে তাঁর ইনিংসে ছিল দুই চার ও তিন ছক্কা। তাঁর সঙ্গে ১৭ রানে অপরাজিত ছিলেন শহীদুল।

বল হাতে রাজশাহীর হয়ে ৪৪ রান দিয়ে দুই উইকেট নেন মুগ্ধ। ২৩ রান খরচায় একটি উইকেট নেন মেহেদী হাসান। আরাফাত সানি নেন একটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর :
জেমকন খুলনা : ২০ ওভারে ১৪৬/৬ (ইমরুল ০, এনামুল ২৬, সাকিব ১২, মাহমুদউল্লাহ ৭, জহুরুল ১, শামীম ৩৫, আরিফুল ৪১*, শহীদুল ১৭* ; মেহেদী ৪-০-২৩-১, ফরহাদ ৪-০-২৯-০, আরাফাত ৩-০-১৭-১, এবাদত ৪-০-২৭-১ , মুকিদুল ৪-০-৪৪-২ )।

মিনিস্টার গ্রুপ রাজশাহী :  ১৭.৪ ওভারে ১৪৭/৪ ( নাজমুল ৫৫, আনিসুল ২, রনি ২৬, আশরাফুল ২৫, মাহমুদ ২৪, নুরুল হাসান ১১; সাকিব ৪-০-২৭-০, শফিউল ৩-০-২৪-০, শহীদুল ৩-০-২৭-১,  রিসাদ ৩-০-৩৪-২)

ফল : ছয় উইকেটে জয়ী মিনিস্টার গ্রুপ রাজশাহী।

ট্যাগ: bdnewshour24