banglanewspaper

প্রথম ম্যাচের মতই দ্বিতীয় ম্যাচেও জিততে পারল না সাবেক বিশ্বচ্যাম্পিয়রন ভারত।  আজকের ম্যাচে বিরাট কোহলিদের হার ৫১ রানে। টস জিতে ব্যাট করতে নেমে ৩৮৯ রানের বিশাল সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে অধিনায়ক বিরাট কোহলি ও লোকেশ রাহুলের ফিফটিতে ৩৩৮ রানে থামে সফরকারীদের ইনিংস। ফলে ৫১ রানের বড় জয় পায় অজিরা। 

এতো বড় টার্গেট তাড়া করতে নেমে ওপেনিং জুটি ছিল ৫৮ রানের। হ্যাজলিউডের বলে স্টার্ককে ক্যাচ দিয়ে ৩০ রান করে সাজঘরে ফেরেন শেখর ধাওয়ান। এর কিছুক্ষণ পর দলীয় ৬০ রানে ২৮ রান করে আউট হন মায়াঙ্ক আগারওয়াল। অধিনায়ক বিরাট কোহলি শ্রেয়াশ আইয়ারকে সঙ্গে নিয়ে ৯৩ রানের জুটি গড়েন। 

৩৮ রান করে আউট হন শ্রেয়াশ আইয়ার। এরপর অধিনায়ক লোকেশ রাহুলকে নিয়ে দলকে কক্ষপথে রাখেন। ২২৫ রানে ৮৯ রান করে বিরাট কোহলি আউট হলে আর ম্যাচে ফিরতে পারেনি ভারত। লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়া চেষ্টা করলেও তা যথেষ্ট নয়। ৫০ ওভার শেষে ৯ উইকেটে ৩৩৮ রান সংগ্রহ করে সফরকারীরা। 

অজিদের পক্ষে প্যাট কামিন্স ৩টি, হ্যাজলিউড ২টি, এডাম জাম্পা ২টি হ্যানরিস্ক ১টি ও ম্যাক্সওয়েল একটি করে উইকেট নেন।  

এরআগে টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৩৮৯ রান সংগ্রহ করে স্বাগতিকরা। 

শুরুতে ব্যাট করতে নেমে দলকে দুর্দান্ত সূচনা এনে দেন ডেভিড ওয়ার্নার ও অ্যারঞ্জ ফিঞ্চ। ওপেনিং জুটিতে তারা করেন ১৪২ রান। ৬৯ বলে ৬০ রান করে মোহাম্মাদ শামির বলে কোহলিকে ক্যাচ দিয়ে  বিদায় নেন অজি অধিনায়ক। ১২ রান পর রান আউটে কাটা পরে আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার। প্যাভিলনে যাওয়ার সময় তার ব্যাট থেকে আসে ৭৭ বলে ৮৩ রান। 

এরপর শুরু হয় স্মিথ শো। আগের ম্যাচের মত আজও দুর্দান্ত এক শতক তুলে নেন সাবেক এই অজি অধিনায়ক। তাকে সঙ্গ দেন লেবুশনে। ৬৪ বলে ১০৪ রান করে পান্ডিয়ার বলে মোহাম্মাদ শামিকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন স্মিথ। 

লেবুশনে সঙ্গে নিয়ে ঝড় তোলেন ম্যাক্সওয়েল।  লেবুশনে ৬১ বলে ৭০ করে আউট হলেও ২৯ বলে ৬৩ করে অপরাজিত থাকে ম্যাক্সওয়েল। 

ট্যাগ: bdnewshour24