banglanewspaper

আসছে ১ ডিসেম্বর নতুন ধারাবাহিক নিয়ে হাজির হচ্ছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। নাটকটির নাম ‘১০০ তে একশো’। যে নাটকে বিশেষ চরিত্রে দেখা যাবে অভিনেত্রী রুনা খানকে। 

কোনও এক গ্রামের কিছু মজার ঘটনা নিয়ে এমন নাটক রচনা করেছেন মুনতাহা বৃত্তা। নাটকটি পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ ও সাইদুর রহমান রাসেল। 

নাটকের গল্পে প্রবাসপুর নামে অদ্ভুত গ্রামের সব কর্তৃত্বই নারীদের হাতে। কারণ ওই গ্রামের বেশিরভাগ পুরুষই থাকেন প্রবাসে। নারীরা গ্রামের সব কিছু নিয়ন্ত্রণ করে। নিরাপত্তা প্রহরী থেকে শুরু করে দোকানপাট হাটবাজার সবকিছুতেই নারীদের আধিপত্য। 

এমনকি ওই গ্রামে টাকার কোনও প্রচলন নেই, লেনদেন হয় ডলারে। সুখে-স্বাচ্ছন্দ্যে বসবাসকারী এই গ্রামের বাসিন্দারা কেউ কারও চেয়ে কোনও অংশে কম নয়। কিন্তু করোনা ভাইরাসের এক ভয়াল থাবায় সবকিছু যেন মুহূর্তেই এলোমেলো হয়ে যায়। প্রবাস থেকে সব পুরুষ গ্রামে ফিরে আসে। বদলে যায় গ্রামের জীবনধারা। এভাবেই এগোতে থাকে নাটকের গল্প...।

জাহিদ হাসান ও রুনা খান ছাড়াও নাটকটিতে বিভিন্ন চরিত্রে সাজু খাদেম, আরফান, অ্যালেন শুভ্র, তারিক স্বপন, মিম মানতাশা, ঊর্মিলা শ্রাবন্তী কর, সুমাইয়া মিথিলা, শামীমা তুষ্টি ও মনিরা মিঠুসহ অনেকে অভিনয় করেছেন। 

আগামী ১ ডিসেম্বর থেকে ‘১০০ তে একশো’ ধারবাহিকটি প্রতি রবি, সোম, মঙ্গল ও বুধবার রাত ৯টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে বলে নির্মাতা জানিয়েছেন।

ট্যাগ: bdnewshour24