banglanewspaper

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি প্রতিবাদ সমাবেশে চলন্ত গাড়ির ধাক্কায় বেশ কয়েকজন আহত হয়েছেন। নিউইয়র্ক সিটি পুলিশের ভাষ্য অনুযায়ী, শুক্রবার স্থানীয় সময় বিকালে শহরের ম্যানহাটন এলাকায় ঘটনাটি ঘটেছে।

নিউইয়র্ক সিটি পুলিশ বিভাগ জানিয়েছে, সমাবেশে তুলে দেওয়া গাড়িটি ছিল বিএমডব্লিউ সিডান। গাড়িটির চালকের আসনে একজন নারী ছিলেন। আইন প্রয়োগকারী সংস্থা জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করেছে। গাড়িটি ছয় জনকে ধাক্কা দিয়েছে। আহতদের কারও আঘাতই খুব গুরুতর নয়। জড়িত চালকও ঘটনাস্থলে ছিলেন। 

তবে তাৎক্ষণিকভাবে কর্তৃপক্ষের কাছ থেকে আর বিস্তারিত কিছু জানা যায়নি। এছাড়া কতোজনকে হাসপাতালে নেওয়া হয়েছে তা পরিষ্কার হয়নি বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

পাবলিক ভাষ্য অনুযায়ী, ভিড়ের মধ্যে গাড়িটি ঢুকে পড়ার আগে সেটি থেমে ছিল। সেসময় প্রতিবাদকারীরা সেটি ঘিরে ছিলেন। সেখানে বিশৃঙ্খলা দেখা দেওয়ার পর গাড়িটি হঠাৎ ভিড়ের মধ্যে ঢুকে পড়ে, এতে কিছু লোক ও বাইসাইকেল ছিটকে পড়ে। তবে এসব ভাষ্য তাৎক্ষণিকভাবে নিশ্চিত করা সম্ভব হয়নি বলে জানিয়েছে রয়টার্স।

বর্ণবাদ বিরোধী গোষ্ঠী ব্ল্যাক লাইভস ম্যাটার ওই প্রতিবাদের আয়োজন করেছিল বলে পুলিশ ও বেশ কয়েকটি স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।  

ট্যাগ: bdnewshour24