banglanewspaper

করোনাকালীন শর্টফিল্ম, ওয়েব ফিল্ম তো আছেই, এমনকি বড় বড় বাজেটের ছবিগুলোও এখন অ্যাপে মুক্তি পাচ্ছে। এরই ধারাবাহিকতায় গত ১৬ ডিসেম্বর ওটিটি অনলাইন প্লাটফর্ম আই-থিয়েটারে মুক্তি পেয়েছে শাকিব খান ও মাহিয়া মাহি অভিনীত নতুন ছবি ‘নবাব এলএলবি’।

তবে বিগ বাজেটের এই ছবিটি মুক্তির পরক্ষণেই পাইরেসির অভিযোগ উঠেছে। এমন অভিযোগে গত শনিবার রাজধানীর হাতিরঝিল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ছবির পরিচালক ও আই-থিয়েটারের ব্যবস্থাপনা পরিচালক অনন্য মামুন। পরদিন রবিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ জানান তিনি। 

অভিযোগ প্রসঙ্গে ডিএমপির সাইবার অপরাধ তদন্ত বিভাগের (সিটিটিসি) অতিরিক্ত উপপুলিশ কমিশনার নাজমুল ইসলাম বলেন, ‘আমরা আই থিয়েটারের পক্ষে লিখিত অভিযোগ পেয়েছি। এ নিয়ে পুলিশ সচেতন। আমরা বিষয়টি নিয়ে কাজ করছি। যারা এই পাইরেসি করেছে তাদের বিরুদ্ধে দ্রুতই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

দেশে প্রথম কোনও বাণিজ্যিক ছবি হিসেবে ‘নবাব এলএলবি’ ওটিটি প্লাটফর্ম আই থিয়েটারে মুক্তি পায়। 

ছবিটি মুক্তির বিষয়ে পরিচালক বলেছিলেন, ‘নতুন চ্যালেঞ্জের জন্য কাউকে না কাউকে তো এগিয়ে আসতেই হতো। করোনা মহামারির মধ্যে সারা বিশ্বেই তো সিনেমা মুক্তি পাচ্ছে। শুধু আমরাই সেটা পারছিলাম না। যুগের সঙ্গে তাল মিলিয়েই চলতে হবে। নইলে পিছিয়ে পড়তে হবে। সেজন্যই ‘নবাব এলএলবি’ ছবিটি অনলাইনে মুক্তির ঝুঁকি নিলাম।’

সেলিব্রেটি প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘নবাব এলএলবি’ ছবিতে শাকিব-মাহিয়া ছাড়াও স্পর্শিয়া, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, রাশেদ মামুন অপু, আনোয়ার প্রমুখ অভিনয় করেছেন। সেই ছবিতেই ‘জাস্ট চিল’ শিরোনামের একটি গানে কোমড় দুলিয়েছেন হৃদি শেখ।

ট্যাগ: bdnewshour24