banglanewspaper

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুর উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী-২০২১ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত এ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান, উপজেলা ছাত্রদলের সভাপতি মো. নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. জিহাদ হোসেন ডিপটির সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও সাবেক পানি প্রতিমন্ত্রী এ্যাড. গৌতম চক্রবর্তী।

সূর্য উদয়ের সাথে সাথে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সকাল ৭.১০ মিনিটে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার প্রতি মাগফিরাত কামনা করে দোয়া প্রার্থনা করেন। পরে শান্তির পায়রা উড়িয়ে দেশের শান্তি কামনা করেন। 

কোরআন থেকে তেলওয়াত ও গীতা পাঠের পর সংগ্রামী নেতা-কর্মীদের আত্নার শান্তি কামনায় ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান। পরে কেক কেটে ছাত্রদলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচা সভায় মিলিত হন সকলে। উপজেলা ছাত্রদলের স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হয় আলোচনা সভা।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মো. আব্দুস ছালাম, মো. শরিফ উদ্দিন আরজু, আহাম্মদ আলী রানা, মো. হাবিবুর রহমান হবি, উপজেলা জাসাস এর সভাপতি খ আ ই ম কারুল হুদা রওশান, উপজেলা মহিলা দলের সম্পাদিকা লায়লা আনজুমান ভানু, উপজেলা যুবদলের আহবায়ক মো. ফনির হোসেন ভূইয়া, সদস্য সচিব মো. রফিকুল ইসলাম দিপন, সেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মো. হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক মো. আবুল কাশেম মানিক, ছাত্রদল কলেজ শাখার সভাপতি মো. জাহিদ হাসান, সাধারণ সম্পাদক মীর রাসেল সহ উপজেলার বিভিন্ন স্তরের বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীগণ।

এ সময় বক্তারা বলেন, জাতীয়তাবাদী ছাত্রদল একটি ঐতিহাসিক সংগঠন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতে গড়া এই সংগঠন অতীতে বাকশাল দমনের মত গুরুত্বপূর্ণ কাজে অংশগ্রহণ করেছিলো। তাই আজ নিশীরাতের ভোটের সরকারের দেশ চালাচ্ছে প্রায় ২ বছর হয়েছে।  তাদের উৎখাতের জন্য ছাত্রদের ভূমিকা থাকবে গুরুত্বপূর্ণ এই আশা ব্যক্ত করি। আর এর জন্য আন্দোলন, আন্দোলন আর আন্দোলনের বিকল্প নেই।

ট্যাগ: bdnewshour24