banglanewspaper

অসাবধানতাবশত কাপড়ে দাগ লেগে যেতেই পারে! অসম্ভব দৃষ্টিকটু লাগা দাগগুলো, বিশেষ করে কাপড়ে ঝোল বা তেলের দাগগুলো সহজেই উঠতে চায় না। অনেক ক্ষেত্রে বাজারে থাকা ডিটারজেন্টে এসব দাগ দূর করা সম্ভব নয়। তাহলে কি, আপনার প্রিয় পোশাকটা এবার বাতিল করেই দিতে হবে! না খুব সহজ কিছু উপায়ে আনাড়ি দাগগুলোকে তুলতে পারবেন আপনিও। চলুন জেনে নেয়া যাক...

৥ দাগ লাগা কাপড় বিছিয়ে দাগের ওপর এক টেবিল চামচ কর্ন ফ্লাওয়ার ছড়িয়ে দিন। আঙুল দিয়ে ঘষুন। এক ঘণ্টা অপেক্ষা করে কয়েক ফোঁটা লিকুইড ডিটারজেন্ট দিয়ে আরও কিছুক্ষণ ঘষুন। একটি ভেজা সুতি কাপড় দিয়ে ঘষে ঘষে কর্ন ফ্লাওয়ার ও ডিটারজেন্টের মিশ্রণ উঠিয়ে ফেলুন। গরম পানি দিয়ে ধুয়ে রোদে শুকান।

৥ দাগের ওপর পেপার টাওয়েল চেপে অতিরিক্ত তেল দূর করুন। এবার কাপড়ের নিচে কার্ডবোর্ড বিছিয়ে দাগের ওপর বেকিং সোডা ছড়িয়ে দিন। এক ঘণ্টা অপেক্ষা করে পানি স্প্রে করুন। নরম টুথব্রাশ দিয়ে কয়েক মিনিট ঘষুন। গরম পানি দিয়ে ধুয়ে রোদে শুকিয়ে নিন।

৥  দাগযুক্ত কাপড়ের নিচে পেপার টাওয়েল বিছান। দাগের ওপর হেয়ার স্প্রে দিন। পেপার টাওয়েল দিয়ে চেপে চেপে দাগ তুলে ফেলুন। ডিটারজেন্ট দিয়ে ধুয়ে রোদে শুকিয়ে নিন।

ট্যাগ: bdnewshour24