banglanewspaper

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকদের হামলা নিয়ে এতদিনে নিশ্চুপ ছিলেন মার্কিন ফার্স্ট মেলানিয়া ট্রাম্প। অবশেষে ১০ জানুয়ারি হোয়াইট হাউসের ওয়েবসাইটে প্রকাশিত চিঠিতে এমন ঘটনায় নিন্দা জানিয়েছেন তিনি। 

মেলানিয়া ট্রাম্প বলেন, আমাদের ক্যাপিটলে যে সহিংসতা, তার নিন্দা জানাই। হানাহানি কখনোই গ্রহণযোগ্য নয়। গত সপ্তাহে যা ঘটেছে, তাতে আমি হতাশ। ওই ঘটনায় আমার হৃদয় ভেঙে গেছে।

এসময়, গত চার বছর ট্রাম্পকে প্রেসিডেন্ট হিসেবে সমর্থন দেওয়ায় বিবৃতিতে মার্কিন জনগণের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন মার্কিন ফার্স্ট লেডি। এবং তার বিরুদ্ধে আনা অভিযোগগুলোকে কুরুচিপূর্ণ জল্পনা, লাগামহীন ব্যক্তি আক্রমণ এবং ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক বলে অবহিত করেছেন ফাস্ট লেডি। 

৬ জানুয়ারী মার্কিন সংসদ ভবন ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের ব্যাপক হামলা ও হতাহতের ঘটনার পর ট্রাম্প নিজ দেশে ক্রমেই আরও একঘরে হয়ে পড়ছেন। ওই হামলায় পুলিশসহ অন্তত পাঁচ জন নিহত হয়েছে। হামলায় উসকানি দেওয়ার কারণে দ্বীতিয় মেয়াদে হেরে যাওয়া ট্রাম্পকে আইনি চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া অভিশংসন করার পরিকল্পনাও চূড়ান্ত করতে যাচ্ছে ডেমোক্র্যাট নেতারা।

একইসঙ্গে ট্রাম্প প্রশাসনে পদত্যাগেরও হিড়িক পড়েছে। দুই মন্ত্রীসহ পদত্যাগ করেছেন বেশ কয়েকজন। ক্ষমতার মেয়াদ আর ১১ দিন থাকলেও সেই অপেক্ষাও আর করতে রাজি নন অনেকে। তাকে এখনই হোয়াইট হাউস থেকে সরিয়ে দেওয়ার দাবিও উঠেছে।

ট্যাগ: bdnewshour24