banglanewspaper

ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশগ্রহণ করতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি সমন্বিত প্যারেড কন্টিনজেন্ট ভারতের উদ্দেশে রওয়ানা দিয়েছে। সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে সশস্ত্র বাহিনীর এই সমন্বিত কন্টিনজেন্ট আগামী ২৬ জানুয়ারি কুচকাওয়াজে অংশ নেবে। মঙ্গলবার (১২ জানুয়ারি) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তারা ভারতের উদ্দেশে রওনা দেন। 

আইএসপিআর এর সহকারী তথ্য কর্মকর্তা (নৌবাহিনী ডেস্ক) এস এম শামীম আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, আগামী ২৬ জানুয়ারি ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবসে প্রথমবারের মত বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে সশস্ত্র বাহিনীর একটি সমন্বিত কন্টিনজেন্টকে (মার্চিং ব্যান্ডসহ) প্রজাতন্ত্র দিবস প্যারেডে অংশগ্রহণের জন্য ভারতের হাইকমিশন আমন্ত্রণ জানায়। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এই আমন্ত্রণ জানানো হয়।

এতে আরও জানানো হয়, কুচকাওয়াজে অংশগ্রহণের উদ্দেশে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে গঠিত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ১২২ সদস্যের একটি সমন্বিত কন্টিনজেন্ট কর্নেল মোহাম্মদ মোহতাশিম হায়দার চৌধুরীর নেতৃত্বে মঙ্গলবার (১২ জানুয়ারি) ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করে।

কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সশস্ত্র বাহিনীর সমন্বিত কন্টিনজেন্ট আগামী ৩০ জানুয়ারি দেশে ফিরে আসবে। এই কুচকাওয়াজে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সশস্ত্র বাহিনীর পারস্পরিক সমন্বয় বৃদ্ধি পাবে বলে সকলে আশাবাদী।

ট্যাগ: bdnewshour24