banglanewspaper

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বরাদ্দকৃত ৩০টি ঘরের মধ্যে আজ ১৬টি ঘর হস্তান্তর করা হয়েছে।

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে দেশব্যাপী নবনির্মিত গৃহ পাবেন প্রায় ৯ লাখ গৃহ ও ভূমিহীন পরিবার। সারা দেশে আজ ২৩ জানুয়ারি (শনিবার) সকালে মাননীয় প্রধানমন্ত্রীর এসব উপহারের ঘর পেলেন ৬৯ হাজার ৯০৪ টি পরিবার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক গৃহপ্রদান কার্যক্রমের শুভ উদ্বোধনের পর পরই নাগরপুর উপজেলার উপকারভোগী ১৬ পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে নবনির্মিত গৃহের ও জমির মালিকানা হস্তান্তর করা হয়।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহ ও ভূমিহীনদের মাঝে ঘরের দলিল ও চাবি হস্তান্তরের উদ্বোধন করেন। নাগরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে প্রজেক্টরের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

২০২২ সালের মধ্য ২ লাখ ৫০ হাজার ঘর এবং ৮০ হাজার পরিবারকে পুনর্বাসনের করার উদ্যোগের অংশ হিসেবে আজ টাঙ্গাইলের নাগরপুরে বরাদ্দকৃত ৩০ ঘরের মধ্যে ১৬ টি ঘরের কাগজ ও চাবি হস্তান্তর করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত ই জাহান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর, অফিসার ইনচার্জ (ওসি) মো. আনিসুর রহমান, নাগরপুর মহিলা কলেজের অধ্যক্ষ মো. আনিসুর রহমান, যদুনাথ সরকারি মডেল স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম সবুজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, ছামিনা বেগম সিপ্রা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আবু বরক, উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ সহ উপজেলা সকল উপকারভোগীরা।

উপকারভোগীদের মাঝে অনুষ্ঠানিকভাবে এ সব ঘরের কাজ ও চাবি হস্তান্তরের পর কোরআন থেকে তেলওয়াত ও দোয়ার মধ্যে দিয়ে শেষ হয় এ কার্যক্রম।

ট্যাগ: bdnewshour24