banglanewspaper

করোনা ভাইরাসের টিকা নিয়ে সমালোচনাকারীদের উদ্দেশ্যে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা ভাইরাসের ভ্যাকসিন আসার আগ থেকে যারা সমালোচনা করেছেন তারাও করোনার টিকা পাবেন।

বুধবার (২৭ জানুয়ারি) রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে টিকা দান কর্মসূচির উদ্ধোধন অনুষ্ঠানে ভার্চুয়াল যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

সরকার প্রধান বলেন, সমালোচনাকারীদেরও সুরক্ষার প্রয়োজন রয়েছে। যেকোনো সমালোচনা কাজের গতি আনে। করোনার হাত থেকে সকলে মুক্তি পাক। সেটাই আমরা চাই।

শেখ হাসিনা বলেন, সময়মত আমরা ভ্যাকসিন নিয়ে এসেছি। এজন্য আল্লাহর কাছে শুকরিয়াও জানাই। আমাদের এ যাত্রা যাতে সফল হয়, সে জন্য সকলে মিলে আন্তরিকভাবে কাজ করবেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতামত মেনেই আমরা চলছি। ভ্যাকসিনের কাজও তাদের মতামত মেনেই করা হচ্ছে।

তিনি বলেন, ভ্যাকসিন আনার জন্য আমরা ত্রিপক্ষীয় চুক্তি করেছিলাম। আমরা সেই ভ্যাকসিনটাই পাচ্ছি। আজকে তার যাত্রা শুরু করছি। আপনারা জানেন, ভ্যাকসিনটা আসার সঙ্গে সঙ্গে এগুলো পরীক্ষ করা হয়। আমাদের দুর্ভাগ্য হলো, কিছু কিছু লোক থাকে তারা সবকিছুতেই নেতিবাচক মনোভাব পোষণ করে।

সমালোচনা কারণে সরকার কাজের প্রণোদনা পায় বলেও জানান বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। বলেন, সমালোচকদের কিছু হলে আমাদের সমালোচনাটা কে করবে? সমালোচনার লোকও থাকা দরকার। থাকলে আমরা জানতে পারি কোনো ভুল-ভ্রান্তি হলো কি-না? সমালোচকদের আমরা সাধুবাদ দিচ্ছি। তাদের সমালোচনা যত হয়েছে, আমরা ততবেশি দ্রুত কাজ করার প্রণোদনা পেয়েছি।

করোনায় মৃত্যু বরণকারীদের পরিবারের কাছেও সমবেদনা জানান সরকার প্রধান।

ট্যাগ: bdnewshour24